ঢাকা : বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৫ এপ্রিল, ২০১৮ ২৩:০৭:২৩আপডেট : ০৭ এপ্রিল, ২০১৮ ১৪:২০:৪৮
ব্র্যাক ব্যাংকের বাৎসরিক ৩৫% মুনাফা বৃদ্ধির রেকর্ড


 


গত বছরের তুলনায় ২০১৭ সালে ব্র্যাক ব্যাংকের বাৎসরিক সমন্বিত (কনসলিডেটেড) নিটমুনাফা রেকর্ড প্রায় ৩৫% বৃদ্ধি পেয়েছে।
২০১৭ সালে ব্র্যাক ব্যাংকের সমন্বিত নিট মুনাফা (কর পরিশোধের পর) দাঁড়ায় ৫,৪৯৮ মিলিয়ন টাকায়, যা ২০১৬ ছিল ৪,০৭৬ মিলিয়ন টাকা। এছাড়া ২০১৬ সালে সমন্বিত অপারেটিং মুনাফা ছিল ৮,৬১১ মিলিয়ন টাকা, যা ২০১৭ সালে বৃদ্ধি পেয়ে ৯,৪২২ মিলিয়ন টাকায় উন্নীত হয়েছে।
২০১৭ সালে সমন্বিত আর্নিংস পার শেয়ার (ইপিএস) বেড়ে দাঁড়ায় ৬.০৭ টাকা, যা ২০১৬ সালে ছিল ৪.৫৫ টাকা। ২০১৭ সালে সলোভিত্তিতে আর্নিংস পার শেয়ার (ইপিএস) বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ৬.১৪ টাকা, যা ২০১৬ সালে ছিল ৫.২৩ টাকা। ২০১৭ সালের ডিসেম্বরে প্রতি শেয়ারে নিট অ্যাসেট ভ্যালু (এনএভি) সমন্বিতভাবে দাঁড়ায় ৩১.১০ টাকা, যা ২০১৬ সালের ডিসেম্বরে ছিল ২৫.৯০৮ টাকা। সলোভিত্তিতে নিট অ্যাসেটভ্যালু (এনএভি) ২০১৭ সালের ডিসেম্বর শেষে দাঁড়ায় ৩০.৩৯ টাকা, যা ২০১৬ সালের ডিসেম্বর শেষে ছিল ২৫.০৭ টাকা।
স্থানীয় ও বিদেশী বিনিয়োগ বিশ্লেষক এবং পুঁজিবাজার বিশেষজ্ঞরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, যা বিদেশের স্টেক হোল্ডারদের জন্য ইন্টারনেটে সরাসরি সম্প্রচারিত হয়। ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম আর. এফ. হোসেন ব্যাংকের আর্থিক ফলাফল উপস্থাপন করেন এবং প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়া ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার এ. কে. জোয়াদ্দার, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও চৌধুরী আখতার আসিফ এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সেলিম আর. এফ. হোসেন বলেন যে, তাঁর দায়িত্ব পালনকালে গত দুই বছওে ব্যাংকটির অসামান্য অর্জনে তিনি গর্বিত। তিনি বলেন, ‘২০১৭ ব্র্যাক ব্যাংকের জন্য মাইলফলক অর্জনের বছর ছিল। প্রযুক্তিতে ও মান সম্পদের উন্নয়নকল্পে ব্র্যাক ব্যাংক উল্লেখযোগ্য বিনিয়োগ করেছে, যা দেশের সেরা ব্যাংক হওয়ার পথে তাকে এক ধাপ এগিয়ে নিয়েছে। মূল্যবোধ বিষয়ে আমরা সবসময় আপোষহীন এবং সুনির্দিষ্ট পরিকল্পনা ও কর্মীদের কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা ক্রমশঃ সেরা ব্যাংকহওয়ার পথে এগিয়ে যাচ্ছি। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
ব্যাংক-বীমা পাতার আরো খবর

Developed by orangebd