ঢাকা : মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

সংবাদ শিরোনাম :

  • এইচএসসি পরীক্ষায় বিষয় সংখ্যা কমানোর চিন্তা চলছে : শিক্ষামন্ত্রী          কোরোনায় আরও ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০৪ জন          যুক্তরাষ্ট্র আর লকডাউন হবে না : ট্রাম্প          করোনাভাইরাস সারাবিশ্বটাকে স্থবির করে দিয়েছে : হাসিনা          স্ত্রীসহ হাসপাতালে ভর্তি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী          করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফ ঘোষণা
printer
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ১৬:৫৩:১৮
বিএটি বাংলাদেশের লভ্যাংশ অনুমোদন


 


ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড (বিএটি বাংলাদেশ) এর ৪৫ তম বার্ষিক সাধারণ সভা ১৭ এপ্রিল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের সভাপতিত্বে উক্ত বার্ষিক সাধারণ সভায় কোম্পানির উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। সভায় শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে ২০১৭ সালের আর্থিক বিবরণী, পরিচালকদের প্রতিবেদন এবং নিরীক্ষকদের প্রতিবেদন অনুমোদন লাভ করে। পরিচালনা পর্ষদ এবং শেয়ারহোল্ডারগন ২০১৭ সালের জন্য প্রস্তাবিত শেয়ার প্রতি ৬০ টাকা নগদ লভ্যাংশ অনুমোদন দিয়েছেন। এছাড়াও শেয়ারহোল্ডাররা বার্ষিক সাধারণ সভায় পরিচালক পর্ষদের সঙ্গে স্বতঃস্ফূর্ত মতবিনিময় এবং প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।
২০১৭ সালে বেসরকারি খাতে সর্বোচ্চ কর প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিএটিবি ১৬ হাজার ৪২৭ কোটি টাকা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য রাজস্ব বাবদ রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়েছে। অধিকন্তু, কোম্পানির বিভিন্ন পদক্ষেপ টেকসই উন্নয়ন লক্ষমাত্রা ও জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে।  
সভায় ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ, কে এইচ মাসুদ সিদ্দীকি, মিকাইল শিপার, মোহাম্মদ আবদুল্লাহ, তাহমিনা বেগম, কাজী সানাউল হক এবং কোম্পানি সেক্রেটারি আজিজুর রহমান উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd