ঢাকা : শনিবার, ২০ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৮ ০৯:২৯:০৬
জব্বারের বলীখেলার ১০৯তম আসর
শিরোপা জিতে নিলেন চকরিয়ার জীবন বলি
চট্টগ্রাম সংবাদদাতা

 

চট্টগ্রামের ঐতিহাসিক আব্দুল জব্বারের ১০৯তম বলীখেলার (কুস্তি প্রতিযোগিতা) কুমিল¬øার শাহজালাল বলিকে হারিয়ে শিরোপা অর্জন করেছেন চকরিয়ার তারেকুল ইসলাম জীবন বলি। খেলার ২০ মিনিটের মাথায় একজন আরেকজনকে পরাস্থ করে এ শিরোপা জিতেন জীবন বলি। এবারের বলি খেলায় ১০২ জন প্রতিযোগী অংশ নিয়েছেন। তুমুল লড়াইয়ের মধ্যে অংশ নিয়েছেন বলিরা।  
 
বুধবার বিকেল ৪টায় বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র নাছির উদ্দিন তার বক্তব্যে বিশাল এবং ঐতিহ্যবাহী এ মেলাকে আগামীতে আরো বিশাল আকারে ছড়িয়ে দেয়ার জন্য নানা উদ্যোগের কথা জানান। তিনি এ বছর থেকে বলি তৈরির জন্য একটি প্রশিক্ষণ একাডেমি প্রতিষ্ঠার কথা জানান। এ জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।জব্বারের বলীখেলার ১০৯তম আসর
অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মাসুদুল হাসান। বক্তব্য রাখেন স্পন্সর প্রতিষ্ঠান বাংলালিংক কর্মকর্তা সৌমেন মিত্র, মরহুম আব্দুল জব্বারের দৌহিত্র শওকত আনোয়ার বাদল, কমিশনার জহুরুল হক হাজারী। প্রতিযোগিতায় মালেক কমিশনারের নেতৃৃত্বে ৪ জন রেফারি দায়িত্ব পালন করেন।
 
এদিকে মেলা দেখতে প্রচ- রোদ ও গ্রীষ্মের দাবদাহ উপেক্ষা করে হাজার হাজার মানুষ আসেন লালদীঘি ময়দানের চার দিকে। জীবন বলির এই অর্জনে খুশি চকরিয়াবাসী।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd