ঢাকা : শনিবার, ২০ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ৩০ এপ্রিল, ২০১৮ ১৫:৩৯:২৪
আক্কেলপুরে ঝড়ে আম-লিচু ও বোরো ধানের ব্যাপক ক্ষতি
আক্কেলপুর (জয়পুরহাট) সংবাদদাতা


 


ঘণ্টাব্যাপী কালবৈশাখী ঝড়-বৃষ্টিতে জয়পুরহাটের আক্কেপুওে  আম, লিচু ও বোরো ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার সকাল সাড়ে ৮টার দিকে পুরো আকাশ কালো মেঘে আচ্ছন্ন হয়ে পুরো এলাকায় অন্ধকার হয়ে শুরু হয় কালবৈশাখী ঝড়। এর সঙ্গে বজ্রপাত ও শিলা বৃষ্টি হয়। শিলা বৃষ্টিতে ধান, পোটল, করলা, আম, লিচু, কলা, কাঁচা মরিচসহ বাড়িঘরের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এই শিলা বৃষ্টির ফলে টিনের ছাউনি ফুটো হয়ে বাড়িঘর বিনষ্টসহ ইরি ফসলের ক্ষতি হওয়ায় কৃষকগণ দিশেহারা হয়ে পড়েছে।
আক্কেলপুর উপজেলাধীন রুকিন্দিপুর ইউনিয়নের ইসমাইলপুর গ্রামের ক্ষতিগ্রস্থ কৃষক সিরাজুল ইসলাম (৬০) জনান, এই শিলা বৃষ্টির ফলে এলাকার ইসমাইলপুর, নলডাঙ্গা, জিয়াপুর, পালসা, দেওয়ানপড়া, মুন্সিপাড়াসহ এলাকার শত শত একর জমির ধান সম্পূর্ণরূপে বিনষ্ট হয়েছে।
জালালপুর গ্রামের কৃষক গোলাপী রানী জানান, তার জমির ফসলসহ বাড়িঘরের টিনের চালা ফুটো হয়ে সম্পূর্ণরূপে বিনষ্ট হয়েছে।
এ বিষয়ে স্থানীয়রা  জানায়, ঝড়ের সময় মহাসড়ক ও সড়কে যানবাহনগুলো হেড লাইট জ্বালিয়ে চলাচল করে। বজ্রপাতসহ ঝড় ও শিলাবৃষ্টিতে আম-লিচু পড়ে যায়। এছাড়া চলনবিল ও হালতিবিলে বোরো ধান ঝড়ে পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া কলা, ভুট্টাসহ অন্যান্য কৃষি ফসলের ক্ষতির খবর পাওয়া গেছে।
আক্কেলপুর উপজেলা কৃষি কর্মকর্তা আখতারুজ্জামান জানান, ঝড়ে পাকা ও আধ পাকা বোরো ধান গাছ পড়ে গেছে। তবে ক্ষতির পরিমান এখনও নির্ণয় করা যায়নি। সংশিষ্ট ইউনিয়নের উপ-সহকারি  কৃষি কর্মকর্তাদের ক্ষতির পরিমাণ নিরুপন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd