ঢাকা : সোমবার, ১৮ জুন ২০১৮

সংবাদ শিরোনাম :

  • গণতন্ত্র এখন সুরক্ষিত : প্রধানমন্ত্রী          ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পেশ          নারীবান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতার আহবান স্পিকারের          প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী          তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে
printer
প্রকাশ : ১১ মে, ২০১৮ ২২:৪১:৪৬আপডেট : ১৩ মে, ২০১৮ ১৮:৪৮:৪৯
বেনাপোলে আবারও ৪ কেজি স্বর্ণ জব্দ
এম এ রহিম, বেনাপোল


 


বেনাপোল সীমান্তে স্বর্ণ ও ডলার পাচারের নিরাপদ রুট হিসাবে ব্যাবহার করছে আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্যরা। ফলে থামছে না পাচার। শুক্রবার সকালে প্রায় ৪ কেজি ওজনের ৩৪ স্বর্ণের বার আটক করেছে বিজিবি। এনিয়ে গত ৩ দিনের ব্যাবধানে ৩টি সোনা ও ডলারের চালান আটক করেন তারা।
যশোর ৪৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্নেল আরিফুল হক জানান, শুক্রবার সকালে বেনাপোল কাচা বাজার এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায় জব্দ করা হয় ৩কেজি ৯শ ৬০ গ্রাম ওজনের ৩৪টি সোনার বার। যার মূল্য এক কোটি ৭০ লাখ ২৪ হাজার টাকা। তবে এসময় পাচারকারীকে আটক করেতে পারেনি তারা। অপরদিকে বৃহস্পতিবার রাতে ঘিবা জোড়া ব্রিজের কাছে অভিযান চালিয়ে চোরাচালানীদের ফেলে যাওয়া২কেজি ৭শ’ ৪০ গ্রাম ওজনের ২৪টি সোনার বার জব্দ করা হয় যার মূল্য ১ কোটি ১৭ লাখ ৮২ হাজার টাকা। এদিন রাতে রঘুনাথপুর সীমান্ত থেকে ২১ লাখ ডলার সহ ২ জনকে আটক করা হয়।
উল্লেখ্য, ৩ দিনের ব্যাবধানে ৩টি সোনার চালান এবং ডলার ও হুন্ডির ৩টি চালান আটক করেন তারা। সীমান্তে নজরদারী বাড়ানোর কারনে একের পর চালান আটক হচ্ছে বলে দাবী বিজিবি কর্মকর্তার। তবে সীমান্ত এলাকার মানুষেরা জানান প্রকৃত রাঘববোয়ালরা ধরা ছোয়ার বাইরে থাকায় বন্ধ হচ্ছেনা পাচার।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd