ঢাকা : বুধবার, ১৭ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৫ জুন, ২০১৮ ১৭:২৪:৫০
ভারতের ১৫ সদস্যের প্রতিনিধিদল বাংলাদেশে
এম, এ রহিম, বেনাপোল


 


বন্ধু প্রতিম রাষ্ট্র ভারত ও বাংলাদেশ। একই আকাশ একই বাতাস দু দেশের মধ্যে রয়েছে আতœার মিল। ব্যবসা, ভ্রমণসহ ধর্মীয় অনুভূতি ও সাংস্কৃতিতে রয়েছে অভূতপূর্ব উৎকর্ষতা। বাঙালিপনায় হিন্দু মুসলিম নেই কোনো ভেদাভেদ। রয়েছে সৌহার্দ স§ৃতির মেল বন্ধন। তাই বাংলাদেশের পাবনা শাহাদতপুর কুষ্টিয়া শিলাইদাহ সহ দেশের বিভিন্নস্থান পরিদর্শনে এসেছেন ভারতের সাবেক রাষ্ট্রপ্রতি প্রনব মূখার্জির ছেলে লোকসভা সদস্য অভিজিত মুখার্জি,আসাম করম জলের এমপি-মি: হৃদয়সয়ম বিশ্বাস, আন্দামানের এমপি বিষœপদ রায়, প্রসেনজিত রায় চৌধুরী, ¯্রারাপ মোহন দাস, মহিসূর দাসসহ ১৫ সদস্যের একটি টিম।
৭দিন সফর করবেন তারা। রোববার দুুপুরে ভারত থেকে বেনাপোল চেকপোষ্টে পৌঁছালে বিভিন্ন সংগঠনের পক্ষে প্রতিনিধিদলকে ফুল দিয়ে বরন করে নেওয়া হয়। পরে তাদেরকে নিয়ে যাওয়া হয় বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনে। সেখানেও অভ্যাগতদেরকে ফুলুদিয়ে বরন করে নেন সিএন্ডএফ নের্তৃবৃন্দু। মধ্যান্ন ভোজ শেষে স্থানীয় ব্যবসায়িদের সাথে মত বিনিময় করেন তারা। দু দেশের বন্দর চেকপোষ্ট কাষ্টম ইমিগ্রেশনে আমদানি রফতানি বানিজ্যে সহ পাসপোর্টি যাত্রী সেবার বিষয়ে আলোচননা করেন তারা। প্রতিনিধি দলের সদস্য এমপি বিষœপদ ও হৃদয় সয়ম বেনাপোলের প্রশংসা করে বলে যাত্রীসেবাই এপারে যেমন স্থাপনার উন্নয়ন হয়েছে ওপারেও সেভাবে উন্নয়নের প্রয়োজন। সমস্যা ও সম্ভাবনা নিয়ে ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করানো হবে বলে আশ্বাস দেন তারা।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ভারত চেম্বার অব কমার্সের উপ কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সহ-সভাপতি খায়রুজামান মধু, যুগ্নসম্পাদক জামাল হোসেন,কাষ্টম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, সাংগঠনিক কামাল উদ্দিন শিমুল,আলমঙ্গীর কবির প্রমুখ। মতিয়ার রহমান জানান, ভারত অংশে স্থলপথে যাত্রীসেবা দেখে অসন্তষ্ট প্রকাশ করেন তারা। দু দেশের হাই কমিশনকে বিষয়টি অবগত করানো হবে বলে জানান তারা। আতিথেয়তায় সন্তুষ্ট প্রকাশ করেন প্রতিনিধি দলের সদস্যরা।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd