ঢাকা : শনিবার, ৩০ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০৩ জুলাই, ২০১৮ ১৩:১৬:৫৬
লিবিয়া উপকূলে জাহাজডুবি, নিখোঁজ ৬৩
টাইমওয়াচ ডেস্ক


 


লিবিয়া উপকূলে জাহাজডুবির ঘটনায় অভিবাসন প্রত্যাশী ৬৩ শরণার্থী নিখোঁজ রয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে দেশটির নৌবাহিনীর মুখপাত্র একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

জেনারেল আইয়ুব কাশেম জানান, এ ঘটনায় লাইফ জ্যাকেট পরা ৪১ জনকে উদ্ধার করা হয়েছে। প্রাণে বেঁচে যাওয়া শরণার্থীরা জানান, তাদের নৌযানে ১০৪ জন আরোহী ছিল। জাহাজটি ত্রিপোলির পূর্ব উপকূল গারাবুলিতে ডুবে যায়।

একই অঞ্চলে অপর দুই অভিযানে উদ্ধার হওয়া ২৩৫ অভিবাসন প্রত্যাশী শরণার্থীর সাথে এই ৪১ জনকে নিয়ে লিবীয় কোস্টগার্ডের একটি জাহাজ সোমবার ত্রিপোলিতে ফিরে এসেছে। এদের মধ্যে ৫৪ জন শিশু ও ২৯ জন নারী রয়েছে।

কাশেম জানান, যাত্রা ব্যাহত হওয়ার কারণে জাহাজটি প্রায় ২৪ ঘণ্টা বিলম্বে উপকূলে পৌঁছায়।

শুক্রবার থেকে রোববারের মধ্যে ভূমধ্যসাগরে অভিবাসন প্রত্যাশী ১৭০ জন নিখোঁজ হওয়ার পর এটি ছিল সর্বশেষ জাহাজ ডুবির ঘটনা।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd