ঢাকা : শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • জাতীয় নির্বাচন ২৩ ডিসেম্বর          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার থেকে নেবেন প্রধানমন্ত্রী          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০১ আগস্ট, ২০১৮ ১০:৪৯:২০
অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার ঘোষণা আমিরাতের
টাইমওয়াচ ডেস্ক


 


অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার সুযোগ দিতে সাধারণ ক্ষমা ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। ১ আগস্ট থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এই সাধারণ ক্ষমার মেয়াদ কার্যকর থাকবে।
এই সময়ের মধ্যে আমিরাতে অবস্থানরত অবৈধ প্রবাসীরা অন্য কোম্পানিতে নতুন করে কাজ নিতে পারবেন। এক্ষেত্রে কোনো ধরনের জরিমানা ও কারাদণ্ডের বিধান থাকবে না। এমনকি আউটপাস সংগ্রহের পর নিজ দেশেও যেতে পারবেন।
সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কার্যালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
দুবাইয়ের জেনারেল ডাইরেক্টর অব রেসিডেন্সিয়াল ফর অ্যাফেয়ার্সের কর্মকর্তা মেজর জেনারেল মোহাম্মদ আল মারি অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার ব্যাপারে এক সংবাদ সম্মেলন করেছেন। সম্মেলনে তিনি বলেন, যারা অবৈধভাবে অবস্থান করছেন; তাদের জন্য আমিরাত সরকারের উপহার হচ্ছে এই সাধারণ ক্ষমা।
৩০ জুলাই সোমবার দেশটির মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রণালয় দেশটিতে অবৈধ প্রবাসীদের ওয়ার্ক পারমিটের ওপর জারি থাকা দেড় বছরের নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে।
মন্ত্রণালয় বলছে, নির্ধারিত সময়ের মধ্যে যারা সাধারণ ক্ষমার জন্য আবেদন করবেন, তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়া হবে। এটা তাদের নতুন কাজ ও নতুন ওয়ার্ক পারমিট পেতে সহায়তা করবে।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd