ঢাকা : শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৯ আগস্ট, ২০১৮ ১১:৪৬:৪৯
নওগাঁয় নতুন মেডিকেল কলেজে চলতি শিক্ষাবর্ষে ভর্তির সুযোগ পাবে শিক্ষার্থীরা
নওগাঁ সংবাদদাতা


 


নওগাঁ সরকারি মেডিকেল কলেজ চালুর উদ্যোগের ঘোষণার পর আনন্দে উচ্ছ্বসিত নওগাঁবাসী।  গত রোববার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এক সংবাদ সম্মেলনে নওগাঁসহ নতুন করে আরও চারটি মেডিকেল কলেজ চালুর উদ্যোগের কথা জানান।
স্বাস্থ্যমন্ত্রী জানান, নওগাঁ, নেত্রকোনা, মাগুরা ও নীলফামারীতে নতুন চারটি মেডিকেল কলেজ হবে। আসন্ন ২০১৮-১৯ শিক্ষাবর্ষে নতুন অনুমোদিত চার মেডিকেল কলেজে শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পাবে।
নওগাঁবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা অবশেষে পূরণ হতে যাওয়ায় নওগাঁর সকল স্তরের মানুষ সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী, প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।
নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান বলেন, নওগাঁয় মেডিকেল কলেজ চালুর ঘোষণা অনেক আনন্দের। এখানে একটি মেডিকেল করার দাবি নওগাঁবাসীর দীর্ঘদিনের। অবশেষে তা সত্যি হতে যাচ্ছে।
চিকিৎসাসেবার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিরা সরকারি এই উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছেন। তবে তাঁরা মেডিকেল চালুর আগে প্রয়োজনীয় অবকাঠামো, প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক ও অনুষঙ্গিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবি জানান।
নওগাঁ সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক রওশন আরা খানম বলেন, নওগাঁ একটি বড় জেলা। এখানে প্রায় ৩০ লাখ লোকের বসবাস। এখানে মেডিকেল কলেজ চালুর ঘোষণায় আমরা সরকারের প্রতি কৃতজ্ঞ। নতুন মেডিকেল কলেজ হলে আরও বেশি সংখ্যক শিক্ষার্থী মেডিকেল কলেজে পড়াশোনার সুযোগের পাশাপাশি চিকিৎসাসেবার মান বাড়বে। মেডিকেল কলেজ হলে নতুন নতুন বিভাগ হবে প্রায় সব ধরনের রোগের চিকিৎসাসেবা দেওয়া সম্ভব হবে।
জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, ‘গত মাসে (জুলাই) জেলা প্রশাসক সম্মেলনে আমি নওগাঁয় একটি মেডিকেল কলেজ ও পাহাড়পুরে একটি বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবি জানিয়েছিলাম। মেডিকেল কলেজ করার দাবি পূরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানায়।’
জেলা আওয়ামী লীগের সভাপতি ও নওগাঁ-৫ (সদর) আসনের সাংসদ আব্দুল মালেক ও সাধারণ সম্পাদক ও নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের সাংসদ সাধন চন্দ্র মজুমদার এ ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd