ঢাকা : শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ৩০ আগস্ট, ২০১৮ ১৭:২০:১১
নির্বাচনকালীন সরকার গঠন প্রধানমন্ত্রীর এখতিয়ার
টাইমওয়াচ রিপোর্ট


 


জাতীয় সংসদ নির্বাচনের আগে অন্তর্বর্তীকালীন বা নির্বাচনকালীন সরকার গঠন এবং আকার একান্তই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যাপার বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
বৃহস্পতিবার (৩০ আগস্ট) সচিবালয়ে নির্বাচনকালীন সরকার বা অন্তর্বর্তীকালীন সরকার প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, যে সরকার নির্বাচনকালে থাকবে সেটা নির্বাচনকালীন সরকার। এই সরকার অন্তর্বর্তীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে। মেজর কোনো পলিসি টানবো না, মেজর কোনো পলিসি পরিবর্তন করবো না। আর নির্বাচন কমিশনকে সহযোগিতা করে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখা, যে কোনো মূল্যে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে নির্বাচন কমিশনকে সহায়তা করবো।
 
‘রাজপথে নেমে পেট্রোল বোমা, জ্বালাও-পোড়াও, ধ্বংসাত্মক কাজ এগুলো কেউ গ্রহণ করবে না, যদি কেউ সীমা লঙ্ঘন করে তার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা সংস্থা কঠিন ব্যবস্থা নেবে।’
 
দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও মন্ত্রিপরিষদের আকার ছোট করে নির্বাচনকালীন সরকার গঠন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
এবার নির্বাচনকালীন সরকারের আকার কেমন হবে- প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, এটা পুরোটাই প্রধানমন্ত্রীর এখতিয়ার। গতবারের ব্যাপারটা ছিল ভিন্ন, গতবার বিএনপির সঙ্গে সংলাপ করতে চেয়েছি, তাদের মন্ত্রিত্ব দিতে চেয়েছি, খালেদা জিয়া প্রত্যাখ্যান করেছেন। জাতীয় পার্টি এখন আমাদের সরকারে আছেন, গতবার তারা ছিল না। গতবার নতুন নতুন মন্ত্রী হয়েছে আকারে ছোট করে কাউকে অন্তর্ভুক্ত করেছেন। এবার কী হবে এটা প্রধানমন্ত্রী জানেন, আমি কারো সঙ্গে আলোচনা করিনি।

printer
সর্বশেষ সংবাদ
রাজনীতি পাতার আরো খবর

Developed by orangebd