ঢাকা : শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:০৭:১৬
‘প্রবীণদের সেবা দিন, নিজের বার্ধক্যের প্রস্তুতি নিন’


 


১ অক্টোবর বিশ্ব প্রবীণ দিবসকে সামনে রেখে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন  ‘প্রবীণদের সেবা দিন, নিজের বার্ধক্যের প্রস্তুতি নিন’ এই সেø¬াগান নিয়ে ৩য় বারের মতো অবহেলিত ও সুবিধাবঞ্চিত প্রবীণদের সুখ-দুঃখ, আশা-নিরাশা ও জীবনের অভিজ্ঞতা নিয়ে জাতীয় প্রেসক্লাবে ১ সেপ্টেম্বর শনিবার আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করে সভ্যতা। বাবা-মা ও প্রবীণদের যথাযথ মর্যাদা ও সম্মান দিয়ে সমাজে নিজেদের দায়িত্ব পালন করা সকল সন্তানের দায়িত্ব ও কর্তব্য। এ বিষয়ে জনসচেতনতা গড়ে তোলাই সভ্যতার প্রচেষ্টা। বর্তমানে আমাদের দেশে বৃদ্ধাশ্রমের প্রচলন দিন দিন বেড়ে চলেছে, সভ্যতা বৃদ্ধাশ্রমের বিরুদ্ধে নয়, বরং পরিবারে এই অবস্থা যেন কোনো বাবা-মার না হয়, যেন বাধ্য না হন বৃদ্ধাশ্রমকে শেষ ঠিকানা হিসেবে বেছে নিতে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মজিবুল হক চুন্নু। বিশেষ অতিথি ছিলেন সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শফিক শামিম পিএসসি (অব.), ইসলামী ব্যাংক বাংলাদেশের উপ-ব্যবস্থাপনা পরিচালক তাহের আহম্মেদ চৌধুরী, নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান ও চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন ও কথাসাহিত্যিক আতা সরকার। অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন হারাধন গাঙ্গুলী, সচিব বাংলাদেশ জাতিসংঘ সমিতি। সভাপতিত্ব করেন কবি কাজী রোজী এমপি।
পিতা-মাতার ভরণ-পোষণ আইন, বয়স্ক ভাতা, বিধাবা ভাতা ও বিভিন্ন ভাতা বিষয় বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন সভ্যতার চেয়ারম্যান রেজওয়ানা হোসেন সুমী এবং অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন সভ্যতার সিইও আলোকচিত্র সাংবাদিক শাকিল হোসেন। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd