ঢাকা : শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০১৮ ১২:১৭:৪৮
সীমান্তে স্বর্ণের বারও ডলারসহ আটক ৩
এম এ রহিম, বেনাপোল


 


যশোরের শার্শা ও  বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযানে ১০টি স্বর্নের বারও ৮৯ হাজার ৮০০ ইউএস ডলারসহ তিন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক সোনা ও ডলারের মূল্য প্রায় ১ কোটি ২৩ লাখ ৫০ হাজার টাকা বলে জানায় বিজিবি।
বৃহস্পতিবার সকালে বেনাপোল সীমান্তের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে ডলারসহ দুই জন ও  শালকোনা গাতিপাড়া থেকে স্বর্ণেরবারসহ একজনকে আটক করা হয়।
আটকরা হলেন, স্বর্ণ পাচারকারী যশোরের খড়কী এলাকার মোমিনুর রহমানের ছেলে হাসানুজামান হাসান ্এবং হুন্ডিও ডলার পাচারাকারী নড়াইলের নড়াগাতি গ্রামের আমির হোসেনের ছেলে আব্দুর রহমান ও একই গ্রামের কাউছারের ছেলে মাসুদ মোল্টা।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল হক বিজিবি জানান, বেনাপোল সীমান্ত পথে স্বর্ণ ও বৈদেশিক মুদ্রার দুটি চালান পাচারের খবরে সীমান্তে বিজিবি অভিযান চালিয়ে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে ৮৯ হাজার ৮০০ ডলারসহ দুই জন ও  শালকোনা গাতিপাড়া থেকে এক কেজি ১শ’ ৬০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ পাচারকারীকে আটক করা হয়। আটক স্বর্ণের মূল্য ৪৮ লাখ ৫শ টাকা বলে জানায় বিজিবি। ডলারের মূল্য৭৫ লাখ ৫০ হাজার টাকা।
আটককৃতদের বৈদেশিক মুদ্রা পাচার আইনে ও স্বর্ণ পাচার মামলা দিয়ে পরবর্তীতে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হবে বলে জানান তিনি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd