ঢাকা : বুধবার, ১৭ অক্টোবর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা           কারও মুখের দিকে তাকিয়ে মনোনয়ন দেয়া হবে না : প্রধানমন্ত্রী          ২২তম অধিবেশন চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          দেশের উন্নয়নে বঙ্গবন্ধু স্যাটেলাইট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:০১:০৭
রোহিঙ্গাদের ক্যাম্পে ভারতীয় হাইকমিশনার
কক্সবাজার সংবাদদাতা


 


মিয়ানমারের সেনাবাহিনীর অমানবিক নির্যাতনের শিকার হয়ে প্রাণে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার নেতৃত্বে ১০ জনের প্রতিনিধিদল।
১৭ সেপ্টেম্বর সোমবার বেলা ১২টায় উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ১২নং ব্লকে পৌঁছে রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ১০ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল। প্রতিনিধিদলের সদস্যরা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন এবং তাদের সার্বিক খোঁজখবর নেন।
এদিকে সোমবার ঢাকা থেকে একটি বিশেষ ফ্লাইটে সকাল ৯টা ১৫ মিনিটে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছায় শ্রিংলার নেতৃত্বে প্রতিনিধিদলটি। সেখান থেকে তারা কক্সবাজারের পর্যটন এলাকার একটি তারকামানের হোটেলে সকালের নাস্তা করেন।
এর পর সকাল সাড়ে ১০টার দিকে মেরিন ড্রাইভ সড়ক দিয়ে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গিয়ে পৌঁছায় দুপুর ১২টার দিকে। সেখানে ক্যাম্প এলাকা ঘুরে দেখে এবং নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলে প্রতিনিধিদলটি।
এদিকে ভারতের সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব চট্টগ্রামের শুভাশিস সিনহা যুগান্তরকে বলেন, প্রতিনিধিদলটি রোহিঙ্গাদের মধ্যে বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করবে এবং তাদের সার্বিক খোঁজখবর নেবে।
উল্লেখ্য, ২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাবাহিনী নিধনযজ্ঞ শুরু করলে বাংলাদেশ অভিমুখে রোহিঙ্গাদের ঢল নামে। এই ঢলে বর্তমান সময় পর্যন্ত এ দেশে আশ্রয় নেয় ১১ লাখেরও বেশি রোহিঙ্গা বলে অভিমত সংশ্লিষ্টদের।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd