ঢাকা : শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮

সংবাদ শিরোনাম :

  • সততার সাথে দায়িত্ব পালন করতে হবে : সিইসি          নির্বাচনের তারিখ পেছানোর কোনো সুযোগ নেই : সিইসি          দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে যাক : মমতা          জীবনমান উন্নয়নের শিক্ষাগ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী          বঙ্গবন্ধুর নাম কেউ মুছতে পারবে না : জয়
printer
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:০৯:২৮আপডেট : ০২ অক্টোবর, ২০১৮ ১৭:৩৩:৩৬
সরকারি অনুদানের ছবিতে শিশির ও তাহমিনা অথৈ
টাইমওয়াচ রিপোর্ট


 


বাংলাদেশে বিভিন্ন সময় বিভিন্ন পরিচালক সরকারি অনুদানে চলচ্চিত্র নির্মাণ করেছেন। এরই ধারাবাহিকতায় ২০১৭-২০১৮ অর্থবছরে সরকারি অনুদানে ছবি নির্মাণ করতে যাচ্ছেন গুণী পরিচালক সাইদুল আনাম টুটুল। তিনি তার চলচ্চিত্রের নাম দিয়েছেন ‘কালবেলা’। যা নির্মিত হবে তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আকার’ থেকে। চলচ্চিত্রটিতে প্রধান দুই চরিত্র মতিন ও সানজিদা। মতিন চরিত্রের জন্য শিশির ও সানজিদা চরিত্রে তাহমিনা অথৈকে চূড়ান্ত করা হয়েছে। নির্মাতা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চরিত্রানুযায়ী শিশির এবং তাহমিনা দুজনই পারফেক্ট। তাই তাদের নিয়েছি। তারা দুজনই ভালো করবে বলে আমি আশাবাদী।
শিশির দীর্ঘদিন ধরে একাধারে টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করছেন। এর আগে তিনি মাটিরপরী, গুন্ডামি, ভালোবাসাপুর, চুরিচুরি মন চুরি ও উদীয়মান সূর্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। এ প্রসঙ্গে শিশির বলেন, আমি আগে অনেক চলচ্চিত্রে অভিনয় করেছি ঠিকই। তবে টুটুল স্যারের ‘কালবেলা’ আমার জন্য অনেক বড় প্লাটফরম। যা আগামীদিনে অভিনয়ের আঙিনায় আমার পথচলাটা অনেক সহজ করবে। আমি টুটুল স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এ চলচ্চিত্রে আমাকে সুযোগ দেয়ার জন্য।
অন্যদিকে তাহমিনা অথৈর প্রথম চলচ্চিত্র হলো ‘চট্টলা এক্সপ্রেস’। তবে তার আগেই শুটিং শুরু হতে যাচ্ছে ‘কালবেলা’ চলচ্চিত্রের। তাহমিনা অথৈ বলেন, অভিনয়েই আমি নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছি। কারণ ছোটবেলা থেকেই অভিনয়ে নিজেকে সম্পৃক্ত রেখেছি। যত বড় হচ্ছি ততই অভিনয় নিয়ে আমার স্বপ্নটা বড় হচ্ছে। অভিনয়ের মধ্য দিয়ে যদি সংস্কৃতিতে কিছুটা হলেও অবদান রাখতে পারি সেটাই হবে আমার অনেক বড় সাফল্য। আর ‘কালবেলা’র মধ্যদিয়ে চলচ্চিত্রে অভিনয়ের যাত্রাটা অবশ্যই আমার জন্য অনেক বড় অর্জন। টুটুল স্যারের মতো এত বড় মাপের একজন নির্মাতার নির্দেশনায় কাজ করা আমার জন্য সৌভাগ্যের। তাহমিনা অথৈ ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ-২০১৭’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন। তার অভিনীত প্রথম নাটক মোস্তফা মননের ‘গোলাপজান ছাত্রী নিবাস’। নিয়মিত তিনি বাংলাভিশনে প্রচার চলতি খায়রুল বাবু প্রযোজিত ‘দিন প্রতিদিন’র উপস্থাপনা করছেন। মিডিয়ায় অথৈর সম্পৃক্ততা মোস্তফা মনন ও খায়রুল বাবুর হাত ধরেই। তাই তাদের প্রতি অথৈ আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী মাসের প্রথম সপ্তাহেই খুলনায় শুরু হতে যাচ্ছে সাইদুল আনাম টুটুল পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘কালবেলা’র শুটিং।
উল্লেখ্য, ‘কালবেলা’ চলচ্চিত্রের গল্প নেওয়া হয়েছে ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনী’ বই থেকে। মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর ওপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে বইটিতে। তারমধ্যে একজন নারী সানজিদা। সানজিদার ওপর করা মানসিক ও সামাজিক নির্যাতনের গল্পই এ চলচ্চিত্রে ফুটিয়ে তুলবেন বলে জানান নির্মাতা সাইদুল আনাম টুটুল।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd