ঢাকা : মঙ্গলবার, ০২ জুন ২০২০

সংবাদ শিরোনাম :

  • এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাশের হার ৮২.৮৭ ভাগ          গণপরিবহন পরিচালনায় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : ওবায়দুল কাদের          করোনায় ক্ষতিগ্রস্তদের ব্যাংক ঋণের ২ হাজার কোটি টাকা সুদ মওকুফ ঘোষণা           দেশে গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ৪০ জন মারা গেছেন          একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি
printer
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৮ ১৭:২২:৫২
যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার নিয়োগ
টাইমওয়াচ ডেস্ক


 


যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন সাঈদা মুনা তাসনিম। নাজমুল কাওনাইনের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।
২২ অক্টোবর সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বহিঃপ্রচার ও অণুবিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সাঈদা মুনা তাসনিম বর্তমানে থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন।
পেশাদার কূটনীতিক সাঈদা মুনা তাসনিম বিসিএস একাদশ ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন ও লন্ডনে বাংলাদেশ মিশনসহ বিভিন্ন গুরুত্ব পদে দায়িত্ব পালন করেছেন।
সাঈদা মুনা তাসনিম ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘ ও বহিঃপ্রচার অণুবিভাগের মহাপরিচালক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।
সাঈদা মুনা তাসনিম বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৮৮ সালে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। এরপর তিনি ইউনিভার্সিটি অব অব লন্ডন থেকে পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি নেন। তিনি পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন ১৯৯৩ সালে। ব্যক্তিগত জীবনে সাঈদা তাসনিম তিন সন্তানের জননী।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd