ঢাকা : বুধবার, ২১ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০১৯ ১২:৫৩:১৫আপডেট : ১৬ জানুয়ারি, ২০১৯ ১৫:২৩:০৬
ডিএনসিসির উপ-নির্বাচনে বাধা নেই
টাইমওয়াচ রিপোর্ট


 


ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনের বিষয়ে ঘোষিত তফসিলের বিষয়ে দেয়া স্থগিতাদেশ তুলে নিয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে, ঢাকা উত্তর সিটি নির্বাচনে কোনো বাধা নেই।
১৬ জানুয়ারি বুধবার হাইকোর্টের বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত দ্বৈত বৈঞ্চ এই আদেশ দেন
উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে করা রিটের শুনানিতে কোনো আইনজীবী অনুপস্থিত থাকায় এমন আদেশ দেয়া হয়েছে বলে জানা গেছে সংশ্লিষ্ট কোর্ট সূত্রে।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আইনজীবী ব্যারিস্টার মাঈনুল হাসান জানান, ঢাকা উত্তর সিটি কপোর্রেশনের নির্বাচন নিয়ে স্থগিতাদেশ তুলে দিয়েছেন হাইকোট। সঙ্গে সঙ্গ রুলও খারিজ করেছেন আদালত।
মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য হয়। আইন অনুযায়ী ইসি গত বছরের ৯ জানুয়ারি এ পদে উপনির্বাচন এবং ডিএনসিসিতে নতুন যুক্ত ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন এবং দক্ষিণ সিটি করপোরেশনে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডের নির্বাচনের তফসিল দেয়। ওই বছরের ২৬ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা ছিল।
কিন্তু আলাদা রিট মামলার পরিপ্রেক্ষিতে আদালত গত বছর ১৭ জানুয়ারি ডিএনসিসি নির্বাচনের তফসিলের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেন। পরবর্তীতে আরও ছয় মাসের জন্য নির্বাচন কার্যক্রম স্থগিত করেন আদালত।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd