ঢাকা : রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০১৯ ১৯:১৭:২১
আবারো শুরু হচ্ছে ফার্মফ্রেশ চিলড্রেনস ডে


 


৩য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে। আকিজ ফুড এন্ড বেভারেজ লিঃ এর ব্র্যান্ড ম্যানেজার তুহিন সুলতানা জানান, সব শিশুদের সমান অধিকারের কথা ভেবেই এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে। এবার প্রথমবারের মত Differently Able শিশুদের জন্য থাকছে বিশেষ আয়োজন স্পেশাল গেমস, স্টেজ পারফরমেন্স ও তাদের পরিচালনায় ওপেন কুকিং স্টেজ ।
দেশের কোন অনুষ্ঠানে এই ধরনের সুযোগ এবারই প্রথম, যা কিনা নিঃসন্দেহে প্রশংসনীয়। এর আগে Differently Able শিশুদের নিয়ে পৃথকভাবে নানা কর্মসূচীর আয়োজন করা হলেও, একই অনুষ্ঠানে সকল শিশুর অংশগ্রহনের সুযোগ নিয়ে এই প্রথম ফার্ম ফ্রেশ চিল্ড্রেনস ডে-র পরিকল্পনা করা হয়েছে। এ অয়োজনে পি.এফ.ডি.এ ভোকেশনাল ট্রেনিং সেন্টারের সকল Differently Able শিশুরা অংশগ্রহণ করছে। ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে তে Differently Able শিশুদের জন্য বিশেষ আয়োজন রাখার জন্য  পি.এফ.ডি.এ চেয়ারম্যান, সাজিদা রহমান ড্যানি আকিজ ফুড এন্ড বেভারেজ লিঃ কে সাধুবাদ জানিয়েছেন।   
কর্মব্যস্ত জীবনে অনেক কিছুর ভিড়ে যেন হারিয়ে যাচ্ছে সুন্দর কিছু সময়। জীবনকে কিছুটা রাঙিয়ে দিতে একটু অবসর সময় যে কত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে সে কথা নতুন করে বলার অবকাশ রাখে না। কর্মব্যস্ত জীবনে অবসর নেই আর তাই নেই উচ্ছ্বাসও। রাজধানীবাসীর মন থেকে উচ্ছ্বাস যেন ক্রমেই হারিয়ে যাচ্ছে। আনন্দের ঢাকাতে এখন জায়গা করে নিয়েছে ইট-কাঠের সুউচ্চ দালান আর কংক্রীটের জঞ্জাল। পথে ঘাটে যানজট আর মানুষের ভিড়ে ঢাকায় এখন আর কোনো দম ফেলার জায়গা নেই বললেই চলে।
আশঙ্কার বিষয় হচ্ছে বিকেল হলে এখন আর শিশুদের হৈ চৈ করে মাঠে ছুটতে দেখা যায় না। কারণ মাঠগুলো ভরাট করে বুক চিতিয়ে দাঁড়িয়ে আছে সুউচ্চ সব অ্যাপার্টমেন্ট, মার্কেট আর রেস্তোঁরা। ঢাকার এই বদ্ধ অবস্থার সবচেয়ে বড় ভুক্তভোগী হচ্ছে আমাদের শিশুরা। ক্রমাগত স্কুল, কোচিং, পরীক্ষা আর পড়াশোনার চাপে ওরা পিষ্ট। ওদের খেলার কোনো উপযুক্ত জায়গাও নেই। কিছু করার না পেয়ে স্মার্টফোনে মুখ গুঁজে পড়ে থাকতে থাকতে ওদের মানসিক বিকাশও ঠিকমতো হচ্ছে না।  
ফার্ম ফ্রেশ বিশ্বাস করে কোনো শিশুই নয় আলাদা, সবাই খেলবে বাধাহীনভাবে। শিশুদের কাছ থেকে খেলাধুলার অধিকার কেউই কেড়ে নিতে পারে না। আর তাই, এই যান্ত্রিক শহর আর কংক্রীটের জঞ্জাল থেকে ওদের মুক্তি দিয়ে মন খুলে হৈ চৈ আর খেলাধুলায় মেতে উঠতে ফার্ম ফ্রেশ প্রতিবারের মতো এবারও আয়োজন করেছে ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে। এখানে থাকছে পুতুল নাচ, সিসিমপুর, সার্কাস, আর্ট কম্পিটিশন, 3D মুভি, 3D বায়োস্কোপ, গ্রামীণ ঐতিহ্য, কিডস বুক স্টল, ফটো জোন, নিউট্রিশন বুথ, গেম জোন, ওপেন কুকিং স্টেজ, ফান রাইড জোন।
আগামী ২৫ ও ২৬ জানুয়ারি ধানমন্ডির কলাবাগান মাঠে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে শিশুদের এই বিশেষ আয়োজন। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। তবে প্রতিযোগিতায় অংশ নিতে রেজিস্ট্রেশন করতে হবে।
রেজিস্ট্রেশন লিংক :     http://childrensday.akij.net
ফার্মফ্রেশ-এর অফিসিয়াল ইভেন্ট পেইজ বিস্তারিত তথ্য জানা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd