ঢাকা : মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:০১:১৬
দ্বিতীয় কাঁচপুর সেতু উন্মুক্ত হবে মার্চ মাসে : ওবায়দুল কাদের
টাইমওয়াচ রিপোর্ট


 


সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নবনির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতু মার্চ মাসে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
২ ফেব্রুয়ারি শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জে দ্বিতীয় কাঁচপুর সেতু পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
ওবায়দুল কাদের বলেন, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতি সেতুর নির্মাণ কাজও দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এরই মধ্যে মেঘনা সেতুর কাজ ৮৪ শতাংশ এবং গোমতি সেতুর কাজ ৮২ শতাংশ শেষ হয়েছে।
আগামী মে মাস নাগাদ সেতু দুটির নির্মাণ কাজ শেষ হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজটমুক্ত হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।
জাপানের সহযোগিতায় প্রায় আট হাজার কোটি টাকা ব্যয়ে দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা এবং দ্বিতীয় গোমতি সেতু নির্মাণ করা হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানান।
প্রকল্পের আওতায় নতুন তিনটি সেতু নির্মাণ ছাড়াও পুরনো সেতুর সংস্কার, সংযোগ সড়ক নির্মাণ এবং কাঁচপুরে সড়ক মোহনার উন্নয়ন কাজ হচ্ছে।
প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান, নারায়ণগঞ্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর-ই-আলমসহ প্রকল্পের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd