ঢাকা : শনিবার, ২৩ মার্চ ২০১৯

সংবাদ শিরোনাম :

  • বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে          বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে ফিলিপাইনের আরসিবিসির মামলা          দুর্নীতি করলেই যথাযথ ব্যবস্থা : প্রধানমন্ত্রী          মিয়ানমার সংকট : শান্তিপূর্ণ সমাধান চায় জাতিসংঘ
printer
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:০০:৫২আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:০৭:৩৭
পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক
টাইমওয়াচ রিপোর্ট


 

পোল্ট্রি বিষয়ে সংবাদ প্রকাশ করার জন্য দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে।
 
১২ ফেব্রুয়ারি সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ‘পোল্টি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৮’ প্রদান করে।
 
সংবাদকর্মীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) তৃতীয়বারের মতো এ পুরস্কার প্রদান করে। ৫টি নিয়মিত ক্যাটাগরিতে ৯ জন এবং আরও ১০ জন সংবাদ প্রতিবেদককে ‘রাইজিং পোল্টি রিপোর্টার্স’ পুরস্কার প্রদান করা হয়।  
 
দৈনিক সংবাদপত্র ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ। দ্বিতীয় হন দৈনিক ভোরের কাগজের সিনিয়র রিপোর্টার মরিয়ম মনি সেঁজুতি, এবং তৃতীয় হন দি নিউজ টুডে’র স্টাফ রিপোর্টার মো মাজহারুল ইসলাম (মিচেল)।
 
বার্তা-সংস্থা/অনলাইন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার পান জাগোনিউজ২৪.কম এর স্টাফ রিপোর্টার মো. আব্দুল্লাহ আল মামুন।
 
টিভি ও রেডিও ক্যাটাগরিতে ৩ জন। পোল্ট্রি ও কৃষি বিষয়ক ম্যাগাজিন/অনলাইন ক্যাটাগরিতে একজন। ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদপত্রের প্রতিবেদন ক্যাটাগরিতে এক জন।রাইজিং পোল্ট্রি রিপোর্টার্স টিভি চ্যানেল থেকে ৫ জন ও জাতীয় দৈনিক থেকে ৫ জন পুরস্কার পান।পোল্ট্রি মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ১৯ সাংবাদিক
 
এ সময় বক্তারা বলেন, পোল্ট্রি নিয়ে বাজারে নানা রকম গুজব আছে। যেমন প্লাস্টিকের ডিম। এ ধরনের ডিম চোখে না পড়লেও এ নিয়ে আলোচনা হতে দেখি। এছাড়া পোল্ট্রি মুরগিকে কি খাওয়ানো হচ্ছে তা নিয়ে বাজারে নানা অপপ্রচার চলছে। সাংবাদিক ভাইরা এসব অপ্রচার বন্ধ করার জন্য সাহসী উদ্যোগ নেবেন এমন আশাবাদ ব্যক্ত করেন তারা।
 
প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক বলেন, প্রোটিনের বড় যোগানদাতা এখন পোল্ট্রি। শুধু দেশেই নয় সারা পৃথিবী জুড়েই ডিম ও মুরগির মাংসের চাহিদা বেড়েছে।
 
তিনি জানান, বর্তমান সরকার পোল্ট্রি শিল্পের উন্নয়নে সর্বাত্মক সহায়তা দিয়ে যাচ্ছেন। স্বল্পতম সময়ে যেন রপ্তানী শুরু করা যায় সে চেষ্টাও করা হচ্ছে।
 
বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এর সভাপতি মসিউর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক। এতে আরও উপস্থিত ছিলেন একুশে টেলিভিশনের এডিটর ইন চীফ মনজুরুল আহসান বুলবুল, দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কাবেরী গায়েন, যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর, সাজ্জাদ আলম খান তপু, ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের (ফিআব) সভাপতি এহতেশাম বি. শাহজাহান, ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) সভাপতি শামসুল আরেফিন খালেদ।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd