ঢাকা : শনিবার, ৩০ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৪৪:৩৮
অনুমোদন পেল নতুন তিন ব্যাংক
টাইমওয়াচ রিপোর্ট


 


কার্যক্রম শুরু করার জন্য নতুন তিনটি ব্যাংককে নীতিগত অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংক তিনটি হলো- বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক, দ্য সিটিজেন ব্যাংক ও পিপলস ব্যাংক।
১৭ ফেব্রুয়ারি রবিবার ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে পরিচালনা পর্ষদের জরুরি বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন আগে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের প্রাথমিক অনুমোদন দেয় বাংলাদেশ ব্যাংকের পর্ষদ। গত জানুয়ারিতে একবার বাংলাদেশ ব্যাংকের পর্ষদ সভার তারিখ পড়লেও একাধিক সদস্য বিদেশে থাকায় তা পিছিয়ে নেওয়া হয়। পরে গত ২৭ জানুয়ারি কেবল মুদ্রানীতিকে সামনে রেখে একটি বিশেষ পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। ফলে এই সময়ে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চূড়ান্ত অনুমোদন যেমন আটকে থাকে, তেমনি সিটিজেন ব্যাংক ও পিপলস ব্যাংকের প্রাথমিক অনুমোদনের বিষয়টিও সেই সঙ্গে আটকে থাকে।
দেশে বর্তমানে তফসিলি ব্যাংক রয়েছে ৫৯টি। সর্বশেষ গত বছর গত ২৯ অক্টোবর পুলিশ কল্যাণ ট্রাস্টের কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের অনুমোদন দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd