ঢাকা : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৫২:১৪
বিশ্ব ইজতেমার ২য় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার
গাজীপুর সংবাদদাতা


 


ফজরের নামাজের পর ভারতীয় মাওলানা জিয়াউল হকের বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তাবলীগ জামাত অনুসারীদের বিশ্ব ইজতেমার কার্যক্রম। আজ ১৮ ফেব্রুয়ারি সোমবার ভোরে ফজরের নামাজের পর শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনের কার্যক্রম।
সকাল থেকে বয়ান শুরু করেন তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বী ভারতের মাওলানা মোরসালিন। তরজমা করেন বাংলাদেশের আব্দুল্লাহ মুনসুরী।
ইতোমধ্যে ইজতেমা ময়দানে লাখো মুসল্লি এসে অবস্থান নিয়েছেন। ঘন কুয়াশার কারণে প্যান্ডেলের বাইরে মুসুল্লিদের পদচারণা কিছুটা কম। তারা প্যান্ডেলের ভেতর নিজ নিজ খিত্তায় বসে বয়ান শুনছেন। মুসুল্লিদের নিরাপত্তায় নেওয়া হয়েছে সর্বোচ্চ ব্যবস্থা।
ইতোমধ্যে বিশ্ব ইজতেমায় ১৬টি দেশের ১৬৬ জন বিদেশি মেহমান যোগ দিয়েছেন। তবে তাবলীগ জামায়াতের তারিখ পরিবর্তন ও দুটি গ্রুপে বিভক্তির কারণে অনেক বিদেশি নাগরিক এবারের ইজতেমায় যোগ দিতে পারেননি বলে জানিয়েছেন ইজতেমার শীর্ষ মুরুব্বীরা।
গত রাতে বার্ধক্যজনিত কারণে ইসমাইল হোসেন নামে এক মুসুল্লীর মৃত্যু হয়েছে। আজ সোমবার ফজরের নামাজের পর ইজতেমা ময়দানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার লাশ বগুড়ায় গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।
এছাড়া আগামীকাল সকাল ১০টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

printer
সর্বশেষ সংবাদ
ধর্মতত্ত্ব পাতার আরো খবর

Developed by orangebd