ঢাকা : সোমবার, ২২ জুলাই ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:২৯:৪৯
নারী আসনে ৪৯ জনকে বিজয়ী ঘোষণা
টাইমওয়াচ রিপোর্ট


 


একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ৪৯ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
১৭ ফেব্রুয়ারি রবিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ইসি সচিবালয়ের যুগ্ম সচিব ও সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম এ ঘোষণা দেন।
ইসি সচিবালয়ের যুগ্ম সচিব মো. আবুল কাসেম বলেন, শনিবার বিকেল ৫টা পর্যন্ত সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল। কিন্তু ওই সময়ের মধ্যে কোনো প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেননি এবং একই আসনে একাধিক প্রার্থীও ছিল না।
রিটার্নিং অফিসার আরও বলেন, আমাদের আইনে আছে, যদি কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকে আর সেখান থেকে কেউ প্রত্যাহার না করে। তাহলে প্রত্যাহারের শেষ দিনের পরের দিন তাদের প্রার্থিতা চূড়ান্ত করতে হবে। তাই কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ৪৯ জন সংরক্ষিত নারী আসনের প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা করলাম।
গেজেট প্রকাশের জন্য ইসি সচিবালয় আজই ৪৯ জনের নামের তালিকা সরকারি মূদ্রণালয় বিজি প্রেসে পাঠানো হবে। আজ বা আগামীকালের মধ্যে গেজেট ছাপা হয়ে যাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
চূড়ান্তভাবে নির্বাচিত ৪৯ জনের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির ৪ জন, স্বতন্ত্র- ১ জন এবং ওয়ার্কার্স পার্টির ১ জন রয়েছেন।
এদিকে বিএনপির জন্য সংরক্ষিত একটি নারী আসন বরাদ্দ ছিল। কিন্তু দলটি সংসদে যোগ না দেয়ায় এই আসনে ভোট হয়নি।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd