ঢাকা : মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:১৮:৪৩
ফরাসী সংসদীয় প্রতিনিধিদলের সাথে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সাক্ষাৎ
টাইমওয়াচ রিপোর্ট


 


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিনিয়োগকে আকৃষ্ট করতে সরকার ইতিমধ্যে ১০০টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলেছে।
ইন্টার পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ গ্রুপের ফ্রান্স সাউথ-ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট সিনেটর জ্যাকি ডেরোমেডির নেতৃত্বে চার সদস্যের ফরাসী সংসদীয় প্রতিনিধিদল ২৭ ফেব্রুয়ারি বুধবার জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন  চৌধুরীর সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।
প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে স্পিকার বলেন, ফ্রান্স বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। বৈদেশিক বিনিয়োগকে আকৃষ্ট করতে সরকার ইতিমধ্যে ১০০টি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলেছে। এ সকল অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে ফ্রান্সের প্রতিনিধিদলের প্রতি তিনি আহ্বান জানান।
শিরীন শারমিন বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক ও দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে রোহিঙ্গাদের দ্রুত ও শান্তিপূর্ণ প্রত্যাবর্তন চায়। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ অগ্রণী ভূমিকা পালন করছে। রোহিঙ্গাদের প্রত্যাবাসনের লক্ষ্যে মিয়ানমারের সাথে আলোচনা অব্যাহত রেখেছে বাংলাদেশ।
তিনি রোহিঙ্গাদের পূর্ণ নাগরিকত্ব ও নিরাপত্তা নিশ্চিত করে মিয়ানমারে প্রত্যাবর্তনে কার্যকর পদক্ষেপ গ্রহণে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হওয়ার আহবান জানান।
সাক্ষাৎকালে তারা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, দুই দেশের ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের সাফল্য এবং রোহিঙ্গা সমস্যা সমাধানের বিষয় নিয়ে আলোচনা করেন।
জ্যাকি ডেরোমেডি ফ্রান্সের সাথে বাংলাদেশের সৌহার্দ্যপূর্ণ সুসম্পর্ক বিরাজমান উল্লেখ করে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন। তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এর আগে প্রতিনিধিদল জাতীয় সংসদ ভবন পরিদর্শন করেন এবং এর লু আই ক্যানের স্থাপত্যশৈলির প্রশংসা করেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd