ঢাকা : রোববার, ৩১ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:০৭:০৪আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:২৭:২৯
বাংলাদেশ মিশনগুলোকে ২৪ ঘণ্টা কনস্যুলার সেবা প্রদানের নির্দেশ
টাইমওয়াচ রিপোর্ট


 


বিশ্বের বিভিন্ন দেশে কূটনৈতিক মিশনগুলোতে ২৪ ঘণ্টা কনস্যুলার সেবা প্রদান করতে নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
বাংলাদেশ মিশনসমূহের প্রধানদেরকে লেখা এক চিঠিতে অনতিবিলম্বে সার্বক্ষণিক কনস্যুলার সেবা লাইন চালুর এ নির্দেশনা দেন তিনি।
চিঠিতে ড. আব্দুল মোমেন অভ্যর্থনা কক্ষ তথা কনস্যুলার সেবা কক্ষের আমূল পরিবর্তনের মাধ্যমে পূর্বের চেয়ে সেবা বান্ধব করার পদক্ষেপ গ্রহণ করা অতীব জরুরি বলে উল্লেখ করেন। প্রবাসীদের কনস্যুলার ও অন্যান্য সেবার মান উন্নত করতে মিশনসমূহকে উদ্যোগী হতে নির্দেশ দেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের সার্বিক উন্নয়ন প্রক্রিয়ায় প্রবাসীদের সম্পৃক্ত করতে পারলে রেমিটেন্স যেমন বাড়বে, তেমনি বিনিয়োগও বাড়তে পারে। এসব ক্ষেত্রে সাফল্য অনেকাংশে নির্ভর করে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপন ও যথার্থ সেবা প্রদানের ওপর।
এছাড়া পেশা অনুযায়ী প্রবাসীদের একটি ডাটাবেজ তৈরির উদ্যোগ গ্রহণেরও তাগিদ দেন তিনি।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd