ঢাকা : সোমবার, ২২ জুলাই ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০৯ মার্চ, ২০১৯ ১৫:৫৬:৫১আপডেট : ১১ মার্চ, ২০১৯ ১৭:৪৮:২৬
বঙ্গীয় গ্রন্থ জাদুঘরের বিধিমালা ও কমিটি গঠন


 


অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন পরিচালিত বঙ্গীয় গ্রন্থ জাদুঘরের বিধিমালা অনুমোদন ও পূর্ণাঙ্গ জাতীয় কমিটি গঠন করা হয়েছে। ৮ মার্চ বিকেলে বিশ্ব সাহিত্য কেন্দ্রে প্রতিষ্ঠানের সভাপতি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত-এর সভাপতিত্বে বঙ্গীয় গ্রন্থ জাদুঘর জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিষ্ঠানের বিধিমালা ও নিয়মাবলী অনুমোদন এবং ৫৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এছাড়া ৯ সদস্য বিশিষ্ট সভাপতিমন্ডলী ও কর্মকর্তা নির্বাচিত করা হয়।
সভাপতিমন্ডলী ও কর্মকর্তাদের মধ্যে রয়েছেন-
আবুল মাল আব্দুল মুহিত- সভাপতি, ড. কাজী খলিকুজ্জমান আহমদ- সহ-সভাপতি, অধ্যাপক ড. নজরুল ইসলাম- সহ-সভাপতি, সৈয়দ হাসান ইমাম- সহ-সভাপতি, অধ্যাপিকা মাহফুজা খানম- সহ-সভাপতি, রাশেদা কে চৌধুরী- সহ-সভাপতি, শাহ এ সারোয়ার- সহ-সভাপতি, ড. নূহ-উল-আলম লেনিন- নির্বাহী সভাপতি এবং  অধ্যাপক মোঃ শাহজাহান মিয়া- সদস্য সচিব।  
বঙ্গীয় গ্রন্থ জাদুঘরের জাতীয় কমিটির সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়লা হাসান, কথাসাহিত্যিক- ড. পূরবী বসু, কথাসাহিত্যিক ড. জ্যোতি প্রকাশ দত্ত, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.আনোয়ার হোসেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.আব্দুল আলিম, বিশিষ্ট কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতœতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, ঢাকা কেন্দ্রের সভাপতি জনাব আজিম বখস, কথাসাহিত্যিক অধ্যাপক ঝর্না রহমান, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক, মো. নজরুল ইসলাম, সম্পাদক ম-লীর সদস্য- ইঞ্জিনিয়ার ঢালী আব্দুল জলিল, খান নজরুল ইসলাম হান্নান, মোঃ আবু হানিফ, নাছির উদ্দিন আহমেদ জুয়েল, শায়লা রহমান তিথি, অলোক কুমার মিত্রসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd