ঢাকা : সোমবার, ২২ এপ্রিল ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২১ মার্চ, ২০১৯ ১৩:০৩:০১
এমপিওভুক্তির দাবিতে সড়কে শিক্ষকরা
টাইমওয়াচ রিপোর্ট


 


এমপিওভুক্তির দাবিতে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পোলন করছেন দেশের বিভিন্ন এলাকার নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।
২১ মার্চ বৃহস্পতিবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়েছেন তারা। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কের উভয়পাশেই যানবাহন আটকা পড়েছে।
এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা শুরু করে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশন। কিন্তু পুলিশি বাঁধার মুখে তাদের পদযাত্রা সেখানেই থমকে যায়।
আন্দোলনরত শিক্ষকেরা জানান, এমপিওভুক্তি না করা পর্যন্ত তারা ঘরে ফিরে যাবেন না।
নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার গণমাধ্যমকে জানান, আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা করতে চাইলে আমাদের আটকে দেয়া হয়। আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই, তাকে আমরা আমাদের কথা জানাতে চাই। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছেড়ে যাবো না।
তিনি জানান, এর আগে ২০১৮ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব আমাদের আশ্বাস দিয়ে বলেছিলেন, শিক্ষকদের দাবি মেন নেওয়া হয়েছে। আমরা ঘরে ফিরে যাই। কিন্তু দাবি এখনও বাস্তবায়ন হয়নি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd