ঢাকা : রোববার, ০৫ এপ্রিল ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২৮ মার্চ, ২০১৯ ১৮:২০:০৫
পুঁজিবাজারে সফলতা আসবেই : অর্থমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পুঁজিবাজারকে একদিকে সরিয়ে দিয়ে দেশের অর্থনীতি চিন্তা করা যায় না। দেশের অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সরকারের প্রতি, দেশের প্রতি বিশ্বাস রাখুন; আমাদের কেউ ঠকাতে পারবে না—আমরা জিতবো, জিতবোই। পুঁজিবাজারের সফলতা আসবেই।
 
২৮ মার্চ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ২০১৯ এ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
 
তিনি বলেন, আমি পুঁজিবাজারের সফলতা দেখতে চাই। বিশ্বের যে দেশের অর্থিনীতি যত বড় সেই দেশের পুঁজিবাজার তত বেশি শক্তিশালী। বাংলাদেশে তার ব্যতিক্রম হওয়ার সুযোগ নেই। আমি পুঁজিবাজারকে ঠেলে দিয়ে অর্থনীতির সমৃদ্ধির সূচক এগিয়ে নিয়ে যেতে চাই না। অর্থনীতির সূচকের সাথে পুঁজিবাজারের সূচককে এক সাথে গেথে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।
 
অর্থমন্ত্রী বলেন, সামনে বাজেট সেখানে পুঁজিবাজারের জন্য কি রাখবো তা আমি আগে থেকে বলবো না। পুঁজিবাজারের দিকে সরকারের সুনজর আছে। আমি পুঁজিবাজারকে একটি ভালো অবস্থানে নিয়ে যেতে চাই। পুঁজিবাজারের ব্যাপক অবকাঠামে উন্নয়ন হয়েছে। একটি জিনিস বাদ আছে সেটা হচ্ছে মানুষের মাইন্ড চেঞ্জ করা। সেটা যদি করা যায় তাহলে তাহলে বাজারের আরও উন্নয়ন হবে।
 
বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আর্থিক বিভাগের সচিব আসাদুল ইসলাম। আরো বক্তব্য রাখেন বিএসইসির কমিশন সদস্য কামারুজ্জামান, স্বপন কুমার বালা ও হেলাল উদ্দিন নিজামী প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd