ঢাকা : মঙ্গলবার, ১৮ জুন ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০১ এপ্রিল, ২০১৯ ১৭:৫২:২৭আপডেট : ০১ এপ্রিল, ২০১৯ ১৭:৫৩:২৪
রাজশাহী কলেজের ১৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
রাজশাহী সংবাদদাতা


 


প্রমত্তা পদ্মার পাশ ঘেঁষা রাজশাহী কলেজ ১৪৬ বছর পেরিয়ে ১৪৭ বছরে পদার্পণ করেছে। টানা তিনবার জাতীয় বিশ^বিদ্যালয় ও শিক্ষামন্ত্রনালয়ের র‌্যাংকিংয়ে প্রথম হওয়া কলেজটির নানা আয়োজনে ১৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার বেলা ১১টায় কলেজ মাঠে বেলুন উড়িয়ে ও কেক কেটে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. ঘবিবুর রহমান।
‘প্রমত্তাকালের খেয়ায় কাটলো যে দিন, পেরিয়ে বছর মাস শুভজন্ম দিনে আজ প্রাণের উল্লাস’ স্লোগানে প্রতিষ্ঠা বার্ষিকীর উৎসবে মেতে ওঠে রাজশাহী কলেজের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শুভাকাঙ্গীরা।পরেএকটিবর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অধ্যক্ষ ও উপাধ্যক্ষের নেতৃত্বে র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মাঠে শেষ হয়। সেখানে শিক্ষার্থীদের মিষ্টিমুখ করানো হয়।
দিবসটি উপলক্ষে কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান ও উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী রাজশাহীকলেজসংশ্লিষ্টবর্তমান ও সাবেক প্রত্যেককেই শুভেচ্ছা জানিয়েছেন। তারা বলেন, রাজশাহী কলেজ ১৪৭ বছরে পদার্পণকরেছে। এই দীর্ঘ পথচলায় রাজশাহী কলেজ দেশের বিদাঙ্গনে অনেক বড় অবদান রেখেছে। অনেক প্রথিতযশা ব্যক্তিত্ব তৈরী হয়েছে এই ক্যাম্পাসেই। টানা তিনবার দেশের সেরা কলেজের খেতাব অর্জনই পরিচয় বহন করে রাজশাহী কলেজের। রাজশাহী কলেজের এমন গৌরবময় পথচলার সঙ্গী হয়ে আমরা শিক্ষক-শিক্ষার্থী সবাই গর্বিত। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে এমন প্রত্যাশা করেন তারা।
উল্লেখ্য, প্রায় সাতাশ হাজার শিক্ষার্থীর পদচারণায় মুখর ক্যাম্পাসটিতে ২৪ টি বিভাগে স্নাতক সম্মান, স্নাতকোত্তর, ডিগ্রি ও এইচ.এস.সি শিক্ষার্থীদের শিক্ষাদান করা হয়। বর্তমানে কলেজে ২৬০ জন কর্মঠ শিক্ষক কর্মরত আছেন।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd