ঢাকা : সোমবার, ২৬ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০২ এপ্রিল, ২০১৯ ১৬:৩৩:০৮
বেনাপোল শলের বিলে অপরুপ কেউটো ফুল
এম এ রহিম, বেনাপোল


 


বাতাসে দোল খাচ্ছে হাজারও কেউটো (কচুরী ফেনা) ফুলের পাপড়ী। গ্রাম বাংলার চিরচেনা চিরজানা হাকর নদী জলাশয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রকৃতির অপরুপ মন ভুলানো সুদৃশ্য কার না ভাল লাগে। বেনাপোলের ঘিবা গ্রামের শলোর বিলে প্রস্ফুটিত কেউটো ফুল দেখে বিমোহিত হচ্ছে পথচারি সহ স্থানীয়রা। অনেকেই আসছেন প্রকৃতির এই অপরুপর দৃষ্য উপভোগ করতে। অনেকেই তাদের আদরের শিশুদের জন্য সুন্দর কেউটো ফুল তুলে নিয়ে যাচ্ছেন বাড়ীতে।
পৌর শহর স্থলবন্দর বেনাপোল থেকে৭কিলোমিটার অদূরে ঘিবা গ্রামের শলোর বিলে বর্ষার আগমনের আগেই প্রকৃতির পালাবদলের সাথে ফুটেছে মন ভুলানোন চোখ জুড়ানো সুন্দর কেউটো ফুল। সাদা আকাশি ও বেগুনী রংয়ের সংমিশ্রনে ফোটা ফুল দেখতে আসছেন অনেকে। চৈত্রের প্রখর র্রোদের মধ্যে ফুল দিচ্ছে প্রশান্তির আভা। বিকালে ও সকালে শীতল আবহাওয়ায় এখানে ফুল দেখতে আসছেন অনেকে।
প্রকৃতির ফুলের সাথে কোন ফুলের তুলনা হয়না। তাই স্কুল থেকে ফিরে বন্ধুদের নিয়ে ফুল দেখতে আসছেন শিক্ষার্র্থীরা-খুশি তারা।
স্থানীয় আজহার অলী ও কাকলি খাতুন বলেন শলোর বিলে ভেড়ীতে ফুটেছে সুন্দর সুন্দর অসংখ্য কেউটো ফেনা ফুল। তাই শিশুদের নিয়ে ফুল দেখতে আসছেন স্থানীয়রা অনেকে তাদেও সন্তানদের জন্য তুলে নিয়ে যাচ্ছেন এ ফুল।
দৈনক গ্রামের কাগজের ফটো সাংবাদিক বাবুল হোসেন বলেন,ফুল দেখে তার মনে বইছে আনন্দেও ঝিলিক। দুর দুরান্ত থেকেও ঘিবা শলোরবিলে ফোটা কেউটো ফুল দেখতে এসে হচ্ছেন মুগ্ধ। প্রস্ফুটিত ফুলের অসাধারন প্রকৃতির অপরুপ দৃষ্য দোলা দিচ্ছে মনে। শীতল ঠান্ডা হাওয়ায় আবাল বৃদ্ধ বনিতা ও শিশু কিশোররা উপভোগ করছেন দৃশ্য। খুশি মনে ফিরছেন বাড়ীতে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd