ঢাকা : শুক্রবার, ২৪ মে ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০৩ এপ্রিল, ২০১৯ ১৭:২৭:৪৪
ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক : পররাষ্ট্রমন্ত্রী
টাইমওয়াচ রিপোর্ট


 

ভারতের নবনিযুক্ত হাই কমিশনার রিভা গাঙ্গুলী আজ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।
 
৩ এপ্রিল বুধবার তাঁর কার্যালয়ে এ সাক্ষাৎ করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী নবনিযুক্ত হাইকমিশনারকে বাংলাদেশে স্বাগত জানান। সাক্ষাতকালে দ্বিপাক্ষিক সম্পর্কের সার্বিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
 
ড. মোমেন বলেন, ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক। সময়ের আবর্তনে এ সম্পর্ক পারস্পরিক বিশ্বাসের ওপর ভর করে পরিপক্কতা লাভ করেছে।
 
তিনি উল্লেখ করেন যে, দু’দেশের মধ্যে আলোচনার মাধ্যমে স্থল সীমানা, সাগরের সীমানাসহ অনেক বড় বড় সমস্যার সমাধান হয়েছে। পৃথিবীর মধ্যে এটা আদর্শ মডেল হিসেবে চিত্রিত হতে পারে।
ড. মোমেন গত ৭/৮ ফেব্রুয়ারি Joint Consultation Commission  এ সুষমা স্বরাজের সাথে বৈঠকের বিষয়ে স্মরণ করেন। তিনি আশা প্রকাশ করে বলেন,  বাংলাদেশ ও ভারতের এ সম্পর্ক আরো গভীর ও উষ্ণ  হবে। পররাষ্ট্রমন্ত্রী নবনিযুক্ত হাই কমিশনারের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তাঁর কার্যকালীন সময়ে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
এ সময় রিভা গাঙ্গুলী ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের একটি পত্র বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর ড. মোমেনের নিকট হস্তান্তর করেন। পত্রে সুষমা স্বরাজ বংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ককে ‘সত্যিকারের সোনালী অধ্যায়’ হিসেবে উল্লেখ করে বলেন, শেখ হাসিনার রাষ্ট্রনায়কত্বের কারণে এটা সম্ভব হয়েছে এবং বংলাদেশ-ভারতের অংশীদারিত্ব আরো সম্প্রসারিত হচ্ছে । 

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd