ঢাকা : মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০৮ এপ্রিল, ২০১৯ ১১:৪৪:৩৭
অগ্নিকাণ্ড প্রতিরোধে যথাযথ ব্যবস্থা নয় কেন : হাইকোর্ট
টাইমওয়াচ রিপোর্ট


 


দেশের সব শহরে অগ্নিকাণ্ড প্রতিরোধে এবং শহরাঞ্চলের ঘনবসতিপূর্ণ এলাকা, অননুমোদিত স্থাপনা বা ভবন, গুদাম, শিল্প কারখানার বিষয়ে একটি পরিকল্পিত ও যথাযথ ব্যবস্থা গড়ে তুলতে কেন নির্দেশ দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
জারি করা অপর রুলে কারখানাসহ ঝুঁকিপূর্ণ স্থানে অগ্নিকাণ্ডে মানুষের প্রাণহানির ঘটনা প্রতিরোধে বিদ্যমান সব আইন, নীতিমালা কঠোরভাবে অনুসরণ ও বাস্তবায়নে বিবাদীদের প্রতি কেন নির্দেশনা দেয়া হবে না তা-ও জানতে চেয়েছেন হাইকোর্ট।
বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট সাগুফতা তাবাসুসম আহমেদ।
পুরান ঢাকার চকবাজারের চুরিহাট্টার অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেড আই খান পান্নার করা সম্পূরক রিট আবেদনের শুনানি নিয়ে রোববার হাইকোর্টের বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল ইসলাম। অন্যদিকে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট সাগুফতা তাবাসুসম আহমেদ।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd