ঢাকা : সোমবার, ১৭ জুন ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১১ এপ্রিল, ২০১৯ ১৪:৩৭:২৭আপডেট : ১১ এপ্রিল, ২০১৯ ১৫:১৭:১৩
বৃদ্ধাশ্রম নিরুৎসাহিত করতে কোলকাতাতে সভ্যতার মানববন্ধন


 

‘বৃদ্ধাশ্রম নয়, অধিকার প্রতিষ্ঠা থাকুক নিজ গৃহে’ ও ‘প্রবীণদের সেবা দিন, নিজ বার্ধক্যের প্রস্ত্ততি নিন’ এদুটি বিশেষ মানবিক বিষয় নিয়ে বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বের সেতুবন্ধন আরো জোরদার করার লক্ষ্যে গত ৩-৯ এপ্রিল ২০১৯ কোলকাতা প্রেসক্লাব সহ শহরের বিভিন্ন স্থানে বাংলাদেশের গণমাধ্যম সংস্থা সভ্যতার আয়োজনে এক মানববন্ধন এর আয়োজন করা হয়।
দিন দিন যেমন বেড়ে যাচ্ছে পিতা-মাতা ও প্রবীণদের প্রতি সন্তানদের অবহেলা ঠিক তেমনি বেড়ে যাচ্ছে বৃদ্ধাশ্রমের সংখ্যা। সভ্যতা বৃদ্ধাশ্রম বা প্রবীণ নিবাসের বিপক্ষে নয়, বরং আমাদের সমাজে যেন এর প্রচলন ব্যাপক হারে না হয় এবং নিজ নিজ সন্তানরা যেন নিজের বাবা-মা এর সেবা যত্ন নেয় ও নিজ নিজ দায়িত্ব সঠিক ভাবে পালন করে  সে উদ্দেশ্যকে সামনে রেখে সভ্যতা বেশ কয়েক বছর বাংলাদেশে জনসচেতনা মূলক কাজ করে যাচ্ছে। প্রবীণদের যথাযথ সম্মান ও তাদের প্রাপ্য অধিকার প্রতিষ্ঠার ব্যাপারে সকলকে সচেতন করার জন্য প্রথমবারের মতো সভ্যতা দেশের বাইরে এই আয়োজন করে।
সভ্যতার পক্ষ হতে সভ্যতার চেয়ারম্যান রেজওয়ানা হোসেন সুমী ও সভ্যতার সিইও শাকিল হোসেন সহ কোলকাতার সচেতন নাগরিকগণ বক্তব্য রাখেন। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক পাতার আরো খবর

Developed by orangebd