ঢাকা : মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১১ এপ্রিল, ২০১৯ ১৫:২৮:৩৬
নুসরাতের হত্যাকারীদের বিচারের দাবিতে কাল পদযাত্রা করবে গৌরব’ ৭১
টাইমওয়াচ রিপোর্ট


 

যৌন হয়রানির অভিযোগ করায় আগুনে পুড়িয়ে নুসরাত জাহান রাফিকে হত্যার প্রতিবাদে এবং ধর্ষক সিরাজ উদ দৌলাসহ জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে সর্বোচ্চ শাস্তির দাবিতে এবং যৌন নিপীড়ন ও ধর্ষণবিরোধী পদযাত্রার আয়োজন করেছে গৌরব ’৭১। আগামীকাল ১২ এপ্রিল শুক্রবার সকাল ১০.৩০ টায় রাজধানীর শাহবাগ থেকে জাতীয় শহীদ মিনার অভিমুখে এই পদযাত্রার আয়োজন করা হয়েছে। এই কর্মসূচীতে রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।
 
এবিষয়ে গৌরব ৭১ এর সভাপতি এফ এম মনিরুল ইসলাম মনি বলেন, কার ইন্ধনে সেনাগাজীর এ সব লোকজন ধর্ষকের মুক্তির দাবীতে রাস্তায় কর্মসুচী পালন করার সাহস পায়। তাদের সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। 
 
সংগঠনটির সহ-সভাপতি হাবিবুর রহমান রোমেল বলেন, এই ধর্ষক-খুনী এবং তার মদতদাতা ও দোসরদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে আর কেউ ধর্ষণের মতো গর্হিত অপরাধ সংগঠিত করার সাহস না দেখায়।
 
গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, মাদ্রাসা পরিচালনা পর্ষদ, সোনাগাজীর পুলিশ প্রশাসন, সোনাগাজী আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সাথে যুক্ত থেকেও যারা ধর্ষক, খুনী সিরাজদৌলার পক্ষ অবলম্বন করেছে- তারা শুধু এই নেক্কারজনক অপরাধের দোসরই না। তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশকেও অমান্য করেছেন। এই মামালা দ্রুত বিচার ট্রাইবুনালে এনে ধর্ষক-খুনী এবং তার পক্ষাবলম্বনকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।
 
প্রসঙ্গত, যৌন হয়রানির প্রতিবাদের কারণে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয়া ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি গতকাল বুধবার রাত ৯টা ৩০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা মারা যান ।
 
গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। ওই ঘটনার পর থেকে তিনি কারাগারে।
 
গত ৬ এপ্রিল (শনিবার) সকালে নুসরাত আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd