ঢাকা : সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ১২:৩৬:৪৯
রাতে ফেসবুক বন্ধের দাবি
টাইমওয়াচ রিপোর্ট


 


শিক্ষার্থীদের ফেসবুক আসক্তি দূর করতে রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত সামাজিক যোগাযোগের মাধ্যম বন্ধ রাখার চেষ্টা করছেন বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ। ইতিমধ্যে তিনি সরকারকে জানিয়েছেন, শিক্ষার্থীদের রক্ষায় রাতে ফেসবুক বন্ধ রাখতে হবে। সংসদের আসন্ন অধিবেশনের ফের এ দাবি তুলে ধরবেন তিনি।
১৬ এপ্রিল মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি কমিউনিটি সেন্টারে জাতীয় ছাত্র সমাজের ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন জাতীয় পার্টির (জাপা) সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ। তিনি বলেছেন, ছাত্ররা সমাজ রাত জেগে ফেসবুক ব্যবহার করায় লেখাপড়া ও শারীরিক ক্ষতি হচ্ছে।
শিক্ষা ব্যবস্থারও সমালোচনা করেন বিরোধীদলীয় উপনেতা। তিনি বলেছেন, হাজার হাজার শিক্ষার্থী জিপিএ-৫ পাচ্ছে। কিন্তু বেশির ভাগই বাংলা ও ইংরেজিতে শুদ্ধ করে দরখাস্ত লিখতে পারে না। দক্ষ ও শিক্ষিত জনবলের অভাবে ভালো চাকরি বিদেশি কর্মীদের দখলে চলে যাচ্ছে।
রওশন এরশাদ বলেন, চাকরিতে প্রবেশের বয়স বাড়িয়ে ৩৫ বছর করতে হবে। ইতোমধ্যে সরকারের কাছে এ দাবি তুলেছেন। দাবি পূরণে সোচ্চার থাকবেন বলে জানিয়েছেন সাবেক এ বিরোধীদলীয় নেতা। ফেসবুক ব্যবহার না করে পাঠ্য বইয়ের বাইরেও পড়াশোনা করতে জাপার ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের নেতাকর্মীদের পরামর্শ দেন তিনি।

printer
সর্বশেষ সংবাদ
তথ্য-প্রযুক্তি পাতার আরো খবর

Developed by orangebd