ঢাকা : সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ১৩:৩১:৪১
ভারতীয় ভিসা বাতিল, দেশে ফিরলেন চিত্রনায়ক ফেরদৌস
টাইমওয়াচ রিপোর্ট
তৃণমূল কংগ্রেসের নির্বাচনি প্রচারণায় অংশকালীন সময়ে বাংলাদেশের নায়ক ফেরদৌস


 


ভারত থেকে দেশে ফিরলেন খ্যাতমান চিত্রনায়ক ফেরদৌস। স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকেও ‘কালো তালিকাভুক্ত' করা হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়া, ব্যবসা করার জন্য ভারতের ভিসাও বাতিল করা হয়েছে।
১৬ এপ্রিল মঙ্গলবার রাতে তিনি দেশে ফেরেন। বাংলাদেশ এয়ারলাইন্সের অফিস সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
গত ১৪ এপ্রিল থেকে ভারতের তৃণমূল কংগ্রেসের নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে বিতর্কিত হন দু্ই বাংলার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। এ কারণে কলকাতায় অবস্থিত বাংলাদেশের ডেপুটি হাইকমিশন তাকে বাংলাদেশে ফিরে যেতে বলেন।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকেও ‘কালো তালিকাভুক্ত’ করা হয়েছে বলে জানা যাচ্ছে। যার ফলে, ভবিষ্যতে তার ভারতে যাওয়ার সম্ভাবনার ওপরেও প্রশ্নচিহ্ন পড়ে গেল। প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, অভিবাসন দফতরের কাছ থেকে ভিসা-লঙ্ঘন সংক্রান্ত রিপোর্ট পাওয়ার পর বাংলাদেশি নাগরিক ফেরদৌস আহমেদের ব্যবসায়িক ভিসা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। শুধু তাই নয়, তার বিরুদ্ধে জারি হয়েছে, “ভারত ত্যাগ’-এর নোটিসও।
পশ্চিমবঙ্গের রায়গঞ্জে তৃণমূল কংগ্রেসের নির্বাচনি প্রচারণায় রোডশোতে অংশ নেন ফেরদৌস। তার সঙ্গে ছিলেন টালিউডের নায়ক অঙ্কুশ ও নায়িকা পায়েল সরকার।
তৃণমূল প্রার্থী কানাইয়ালার পক্ষে ভোট প্রার্থনা করেন এই বাংলাদেশি চিত্রতারকা।
ভিনদেশি নাগরিক হয়ে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়েছেন ফেরদৌস- এমন অভিযোগ পেয়ে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় রিজিওনাল ফরেইনার্স রেজিস্ট্রেশন অফিসের কাছে এ বিষয়ে ব্যাখ্যাসহ প্রতিবেদন চাওয়া হয়।
এ ব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে পশ্চিমবঙ্গের বিজেপি নেতা জেপি মজুমদার বলেছেন, ভারতে নির্বাচনি প্রচারণায় কোনো বিদেশি অংশ নিতে পারেন না। কিন্তু তৃণমূল কংগ্রেস একজন বাংলাদেশি নাগরিককে ব্যবহার করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছে।
তিনি আরও বলেছেন, ভিসার সঠিক ব্যবহার আইন না মানায় বাংলাদেশি চিত্রনায়ক ফেরদৌসকে গ্রেফতার করা উচিত।
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইন্ডিয়া টুডেকে বলেছেন, নির্বাচনি প্রচারণায় এমন অদ্ভূত কৌশল আগে কখনও দেখিনি। আজ এমনটা হচ্ছে, কাল হয়তো দেখবো পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকেও প্রচারণায় যুক্ত করেছে তৃণমূল। ভোট বাড়াতে মিয়ানমার থেকে রোহিঙ্গাদেরও ডেকে আনতে পারেন তিনি।

printer
সর্বশেষ সংবাদ
বিনোদন পাতার আরো খবর

Developed by orangebd