ঢাকা : শুক্রবার, ২৪ মে ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ১৬:২২:৩৫
এইআইবিএল এর উপব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুর রহমান


 


মোঃ শফিকুর রহমান দেশের অন্যতম বৃহৎ শরীয়াহ্ভিত্তিক ব্যাংক আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড -এর উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। ইতিপূর্বে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড -এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন।
মোঃ শফিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করে ১৯৮৫ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড -এ প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবনের সূচনা করেন। দীর্ঘ প্রায় ৩৪ বছরের বর্ণিল কর্মজীবনে তিনি ব্যাংকের সদরঘাট, ফার্মগেট ও লোকাল অফিসের ম্যানেজার এবং সিলেট ও ঢাকা সেন্ট্রাল জোনের প্রধান ছাড়াও আইসিটি উইং, ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং -এর প্রধান হিসেবে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক অসংখ্য প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। কর্মজীবনে পেশাগত ডিগ্রি হিসেবে ডিএআইবিবি এবং ডিপ্লোমা ইন ইসলামী ব্যাংকিং অর্জন করেন। ব্যাংকিং ও আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালায় অংশগ্রহণের উদ্দেশ্যে তিনি জার্মানি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন ও ভারতসহ প্রথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন। আমানত সংগ্রহ, অবলোপনকৃত বিনিয়োগ আদায় এবং আন্তর্জাতিক ব্যাংকিং কার্যক্রমে সাফল্যের স্বীকৃতি স্বরূপ তিনি অসংখ্যবার ব্যাংক কর্তৃপক্ষের নিকট থেকে পুরস্কারপ্রাপ্ত হন।
মোঃ শফিকুর রহমান ১৯৬৪ সালে ভোলার দৌলতখান থানাধীন নেয়ামতপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
ব্যাংক-বীমা পাতার আরো খবর

Developed by orangebd