ঢাকা : মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ১৭:১৫:১৪আপডেট : ১৮ এপ্রিল, ২০১৯ ১৭:৫৬:২৯
দেশে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার কমেছে : পররাষ্ট্রমন্ত্রী
রুপম আক্তার


 


পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, আমাদের দেশে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু উল্লেখযোগ্য হারে কমেছে।
১৭ এপ্রিল বুধবার ঢাকায় পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশের ৪১তম বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।
আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ১৯৯৬ সালে সরকার গঠনের পর সারাদেশে ১৩ হাজার কমিউনিটি ক্লিনিক তৈরি করে যা ছিল একটি যুগান্তকারী পদক্ষেপ। কিন্তু পরবর্তী সরকার এসে তা অযৌক্তিকভাবে বন্ধ করে দেয়। দেশে বর্তমানে প্রায় ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক রয়েছে।
তিনি আরও বলেন, উন্নয়নশীল দেশগুলোর মধ্যে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর ক্ষেত্রে বাংলাদেশ একটি মডেল হিসেবে স্থান করে নিয়েছে।। মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার  হ্রাসের ক্ষেত্রে কমিউনিটি ক্লিনিকগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে।
পল্লী শিশু ফাউন্ডেশন অব বাংলাদেশের সভাপতি মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অধ্যাপক ডা. এম এ আজিজ এমপি ও এটিএন বাংলা টেলিভিশনের উপদেষ্টা (প্রোগ্রাম) নওয়াজীজ আলী খান ।
 

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd