ঢাকা : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পবিত্র আশুরা ১০ সেপ্টেম্বর          ডিএসসিসির ৩,৬৩১ কোটি টাকার বাজেট ঘোষণা          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          সংলাপের জন্য ভারতকে ৫ শর্ত দিল পাকিস্তান          এরশাদের শূন্য আসনে ভোট ৫ অক্টোবর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২৫ এপ্রিল, ২০১৯ ১৭:৪০:০৯আপডেট : ২৮ এপ্রিল, ২০১৯ ১৬:৩৮:৫০
বাংলাদেশের ট্রেড পোর্টাল উদ্যোক্তা ব্যবসায়ীদের রপ্তানি বাণিজ্যে বিশেষ সহায়ক হবে


 


বাংলাদেশের ট্রেড পোর্টাল উদ্যোক্তা ব্যবসায়ীদের রপ্তানি বাণিজ্যে বিশেষ সহায়ক হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের WTO সেল এর বাংলাদেশ কানেক্টিভিটি প্রজেক্ট-০১ এর উদ্যোগে ২৫ এপ্রিল Support to Women Traders To Promote Expots and Upgradation of Bangladesh Trade Protal শীর্ষক ওয়ার্কশপ এর উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ে যুগ্ম সচিব ও পরিচালক, WTO সেল মো. হামিদুর রহমান একথা বলেন। তিনি আরো বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। নারীদের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন, বাংলাদেশের সব কটি মহিলা চেম্বারের মধ্যে চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি অত্যন্ত দক্ষতার সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। তৃণমূল নারী উদ্যোক্তা থেকে ক্ষুদ্র মাঝারি ও বৃহৎ শিল্পে জড়িত নারীদের উন্নয়নে তারা কাজ করছে। তিনি আরো বলেন, WTO সেল এর কার্যক্রম যেন ওয়ার্কশপ আয়োজনের মাঝে সীমাবদ্ধ না থাকে। পরবর্তীতে যেন সঠিক ফলোআপ করা হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী। তিনি তার বক্তব্যে বলেন, রক্ষণশীল পরিবেশে থেকেও চট্টগ্রামের নারীরা স্ব স্ব অবস্থানে থেকে নিজেদেরকে ব্যবসা-বাণিজ্যে সম্পৃক্ত করে সামনে এগিয়ে যেতে চেষ্টা করে যাচ্ছে। প্রয়োজনীয় সুযোগ ও সহযোগিতা পেলে তারা তাদের যোগ্যতা প্রমাণ করতে পারবে এবং দেশের অর্থনীতিতে অবদান রাখবে। বিশেষ অতিথি বক্তব্যে এডিম মোহাম্মদ মাসুদুল কবির বলেন, সরকার উদ্যোক্তা বান্ধব। বিশেষ করে নারী উদ্যোক্তাদের উন্নয়নে সরকার অত্যন্ত আন্তরিক। নারীদের যে কোন সহযোগিতায় সরকার সব সময় প্রস্তুত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রিজিওনাল কানেক্টিভিটি প্রজেক্ট-০১, বাণিজ্য মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. হেমায়েত উদ্দিন। ওয়ার্কশপের ১ম পর্বে পেপার প্রেজেন্টেশান করেন, BRCP-01 এর প্রজেক্ট ম্যানেজার ড. মো. মাহমুদুর রহমান। ২য় পর্বে পেপার প্রেজেন্টেশান করেন ফুয়াম এম. খালেদ হোসেন, কনসালটেন্ট, আইএফসি ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ। অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা। তিনি তার বক্তব্যে নারীদের উন্নয়নে সরকারী সংস্থা সমূহের আন্তরিক সহযোগিতার কথা উল্লেখ করে বলেন এভাবে সহযোগিতা পেলে আমরা নারীরা এগিয়ে যাবো।
অনুষ্ঠানে চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর এর ভাইস-প্রেসিডেন্ট জেসমিন আক্তার, ডা. মুনাল মাহবুব, পরিচালক মন্ডলীর সদস্য, চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন মেম্বার, এ্যাসোসিয়েশন, সরকারী সংস্থা, বিসিক এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
অর্থ-বাণিজ্য পাতার আরো খবর

Developed by orangebd