ঢাকা : সোমবার, ২০ মে ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২৮ এপ্রিল, ২০১৯ ১৭:৩৯:১১
৮ম বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম সেমিনার অনুষ্ঠিত


 


বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম সেমিনারের ৮ম আসর অনুষ্ঠিত হলো। সেমিনারটির এ বছরের থিম ছিল - “ডিজিটাল যুগে মানবসত্তার সংযোগ স্থাপন”। বেক্সিমকোর পরিবেশনায় এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ-এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ সেমিনারটির সহযোগিতায় ছিল ঢাকা ব্যাংক লিমিটেড। প্রায় ৩৫০ জন  কর্পোরেট পেশাজীবী এবং ব্যবসায়ীক নেতৃবৃন্দের অংশগ্রহণে শনিবার ঢাকার লে মেরিডিয়ান হোটেলে সেমিনারটি সম্প্রতি অনুষ্ঠিত হয়।
এ দিনটিতে আরো উদযাপিত হয় বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)-এর প্রতিষ্ঠাবার্ষিকীর এক যুগ।
বিবিএফ সেমিনার ২০১৯ এর উদ্বোধনী বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, বর্তমান সময়ে দাঁড়িয়ে আমরা কল্পনা করতে সক্ষম নই যে আমাদের ভবিষ্যৎ কতটা বৈচিত্রময় হবে। প্রশ্ন হচ্ছে, আমরা কিভাবে সেই ভবিষ্যৎ-এর জন্য নিজেদের প্রস্তুত করছি? বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আগামী দিনগুলোর মূল প্রতিপাদ্য হবে মানুষের ভবিষ্যৎ বিষয়ক চি›তাধারাকে সঠিক দিকনির্দেশনা এবং আকৃতি প্রদানে সাহায্য করা।
এছাড়া যুগপূর্তী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালক নাজিয়া আন্দালিব প্রিমা এবং প্রধান উপদেষ্টা প্রফেসর সৈয়দ ফারহাত আনোয়ার।
বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম সেমিনার ২০১৯ -এ এবার ছিল ৩টি কীনোট সেশন, ৫টি প্যানেল ডিসকাশন, ২টি ইনসাইট সেশন, এবং ১টি ব্রেকআউট সেশন। সর্বমোট ২৩ জন বক্তা সেমিনারটিতে নানা বিষয়ে বক্তব্য প্রদান করেন। সেমিনারটিতে অংশগ্রহণকারীদের প্রত্যেকে “দ্য টুয়েল্ভ পাওয়ারস অব এ মার্কেটিং লিডার”- বইটির একটি করে সৌজন্য কপি পেয়েছেন। ২০০৮ সাল থেকে শুরু হওয়া এ সেমিনারটি দেশীয় ব্যবসায়িক ও কর্পোরেট পেশাজীবীদের জন্য একটি উল্লেখযোগ্য প্ল্যাটফর্ম হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।
এবারের সেমিনারের কী-নোট বক্তা হিসেবে ছিলেন - ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর-এর এক্সেকিউটিভ এমবিএ একাডেমিক ডিরেক্টর ও মার্কেটিং-এর অ্যাসোসিয়েট প্রফেসর জনাব প্রেম এন শামদাসানি, পিএইচডি; অগিল্ভি অ্যান্ড ম্যাথার ওয়ার্ল্ডওয়াইড-এর ব্র্যান্ড ও ইনোভেশন বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও সিসিও এবং বিজ্ঞাপন সংস্থা কলিন্স-এর সিসিও ও কো-ফাউন্ডার জনাব ব্রায়ান কলিন্স; এবং ফোরবস মার্কেটিং উইক-এর কলাম লেখক ও ম্যাকিনজি লিডারশীপ প্রোগ্রাম-এর ডিন জনাব থমাস বারটা। থমাস বারটা বেস্টসেলিং মার্কেটিং লিডারশীপ প্রোগ্রাম বই “দ্য টুয়েল্ভ পাওয়ারস অব এ মার্কেটিং লিডার”-এর লেখক হিসেবেও সুপরিচিত।
সেমিনারটিতে অনুষ্ঠিত পাঁচটি প্যানেল আলোচনায় গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়, যেমন - কীভাবে একটি ব্র্যান্ডের ডিজিটাল পরিবর্তন সাধন করা যায়; ব্র্যান্ডের জন্য অবস্থান নির্ণয় ও উদ্দেশ্যের মধ্যে কোনটি বেশি গুরুত্বপূর্ণ কিংবা আদৌ এদের গুরুত্ব রয়েছে কিনা; তথ্য, সৃজনশীলতা, গোপনীয়তা এবং মূল্যবোধ স্থাপনের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ কোনটি তা খুজে বের করা; সমসাময়িক মুহূর্তভিত্তিক যুগে ব্র্যান্ড বিষয়ক স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী বিতর্ক; এবং টেকসই উন্নয়নের যুদ্ধে ব্র্যান্ডগুলোর নেতৃত্বস্থানীয় গ্রহণের আবশ্যিকতা কেন প্রয়োজনীয়।
সেমিনারের বক্তা হিসেবে আরো ছিলেন - প্রাইম ব্যাংক লিমিটেড-এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নাজমুল করিম; ব্র্যাক ইউনিভার্সিটি-এর প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর সৈয়দ সাদ আন্দালিব পিএইচডি; এপিলিয়ন গ্রুপ-এর ম্যানেজিং ডিরেক্টর রিয়াজউদ্দিন আল মামুন; মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ-এর প্রেসিডেন্ট আশরাফ বিন তাজ; নেসলে বাংলাদেশ লিমিটেড-এর ই-কমার্স এন্ড কাস্টমার এনগেজমেন্ট বিভাগের হেড অব ডিজিটাল মার্কেটিং জাকিয়া জেরিন; গ্রামীনফোন লিমিটেড-এর সিএমও ও ডেপুটি সিইও ইয়াসির আজমান; ম্যাকিনজি এন্ড কো¤পানি-এর পার্টনার হারশ চাপারিয়া; ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর বিবিএ প্রোগ্রামের অ্যাসোসিয়েট প্রফেসর ও ডিরেক্টর খন্দকার মাহমুদুর রহমান পিএইচডি; এসকিমি সাউথ এশিয়া-এর রিজিওনাল হেড লুতফি চৌধুরি; বিকাশ লিমিটেড-এর চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশিদ; বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড-এর হেড অব মার্কেটিং শাহরিয়ার আমিন; গ্রামীনফোন লিমিটেড-এর হেড অব ডিজিটাল সোলায়মান আলম; রেকিট বেঙ্কিজার (বাংলাদেশ) লিঃ-এর মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান; ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড-এর মার্কেটিং ডিরেক্টর (হোম কেয়ার, ফুডস এন্ড রিফ্রেশমেন্ট) তানজিন ফেরদৌস; অ্যাডকম লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর নাজিম ফারহান চৌধুরী; ইউনিফক্স ডিজিটাল মিডিয়ার প্রতিষ্ঠাতা ও সিইও সৌরভ ইসলাম; গোদরেজ কনজিউমার প্রোডাক্টস লিমিটেড-এর কান্ট্রি হেড চন্দন পোলকার; এবং সেবা এক্সওয়াইযেড-এর সিইও ও সহ প্রতিষ্ঠাতা আদনান ইমতিয়াজ হালিম।
বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানের পরিবেশনায় ছিল বেক্সিমকো। এছাড়াও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই আয়োজনের সহযোগীতায় ছিল ঢাকা ব্যাংক লিমিটেড; অফিশিয়াল ক্যারিয়ার – টারকিশ এয়রালাইনস; স্ট্র্যাটেজিক পার্টনার - মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ (এমএসবি) এবং দ্য ডেইলি স্টার; ইভেন্ট পার্টনার - লে মেরিডিয়ান, ঢাকা; ডিজিটাল পার্টনার - অ্যাপ্লাইড বিজনেস ইনিশিয়েটিভস; পি আর পার্টনার - ব্যাকপেজ পিআর এবং ব্র্যান্ডিং পার্টনার - টেরাকোটা। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd