ঢাকা : সোমবার, ২০ মে ২০১৯

সংবাদ শিরোনাম :

  • পণ্য মজুদ আছে, রমজানে পণ্যের দাম বাড়বে না : বাণিজ্যমন্ত্রী          বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে চায় সরকার          অর্থনৈতিক উন্নয়নে সব ব্যবস্থা নিয়েছি : প্রধানমন্ত্রী          বনাঞ্চলের গাছ কাটার ওপর ৬ মাসের নিষেধাজ্ঞা          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২৯ এপ্রিল, ২০১৯ ২২:১৩:১৪
সংকটাপন্ন পাহাড়ি প্রসূতি নারীর প্রতি সেনাবাহিনীর মানবিকতা
চট্টগ্রাম সংবাদদাতা

রাঙ্গামাটিতে সংকটাপন্ন এক পাহাড়ি প্রসূতি নারীর প্রতি মানবিকতার অনন্য উদাহরণ রেখেছে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন। ডিভিশনটির সার্বিক তত্ত্বাবধানে রাঙ্গামাটি জেলার দুর্গম প্রত্যন্ত এলাকা হতে জতনি তঞ্চঙ্গ্যা নামের এক পাহাড়ি নারীকে বিমান বাহিনীর হেলিকপ্টারের সহায়তায় চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

২৯ এপ্রিল সোমবার এ ঘটনা ঘটে। জতনি তঞ্চঙ্গ্যা রাঙ্গামাটির জুড়াছড়ি উপজেলার বগাখালী গ্রামের ঈশ্বরচন্দ্র তঞ্চঙ্গ্যার স্ত্রী।
খোঁজ নিয়ে জানা গেছে, জতনি তঞ্চঙ্গ্যা গত চারদিন যাবত প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন। কিন্তু পাহাড়ী ওই এলাকা অত্যন্ত দুর্গম এবং ওই এলাকায় চিকিৎসার সু-ব্যবস্থা না থাকায় তিনি সঠিক চিকিৎসা পাচ্ছিলেন না। আজ তাকে নিকটস্থ বগাখালী বিওপি’তে নিয়ে আসা হলে বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনায় হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।
বর্তমানেও প্রসূতি নারীটির অবস্থা সংকটাপূর্ণ, তবে তার চিকিৎসা চলছে বলে জানায় হাসপাতাল কতৃপক্ষ।
প্রসঙ্গত, এর আগে গত ৩১ ডিসেম্বর ২০১৮ একই এলাকা থেকে আরও একজন প্রসূতিকে যার নাম সোনাপতি চাকমা, তাকেও সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টারের মাধ্যমে সু-চিকিৎসার জন্য চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd