ঢাকা : বুধবার, ২৫ নভেম্বর ২০২০

সংবাদ শিরোনাম :

  • পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রায় ৯১ ভাগ : সেতুমন্ত্রী          মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হোয়াইট হাউসে যে-ই আসুক বাংলাদেশের সমস্যা নেই : মোমেন           মাস্ক পরিধান সংক্রান্ত নির্দেশনা প্রদান          গত ২৪ ঘন্টায় শনাক্ত ১৩২০ করোনা রোগী, মৃত্যুবরণ ১৮ জন          ব্রহ্মপুত্র-যমুনা ও পদ্মা ছাড়া সব নদ ও নদীর পানি কমছে           শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ফের বাড়লো          ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার হয়েছে ৫.২৪ শতাংশ : বিবিএস          ভ্যাট পরিশোধ করা যাবে অনলাইনে
printer
প্রকাশ : ৩০ এপ্রিল, ২০১৯ ১৭:২৯:২১আপডেট : ৩০ এপ্রিল, ২০১৯ ১৭:৩৪:২৭
ভারত-বাংলাদেশ সম্পর্ক গভীরতর হচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী
রুপম আক্তার


 


ভারতের নবনিযুক্ত হাই কমিশনার রিভা গাঙ্গুলী পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহ্রিয়ার আলম স্বাগত জানান।

আজ ৩০ এপ্রিল ভারতীয় হাই কমিশনার তাঁর কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিদ্যমান দ্বিপািক্ষক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনার আলোকে দু’দেশের মধ্যে রেল ও সড়ক যোগাযোগ, বাণিজ্য ও বিনিয়োগ এবং যাতায়াত বৃদ্ধি পাওয়াকে দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে ইতিবাচক বলে তিনি মন্তব্য করেন । প্রতিমন্ত্রী রেল ও নৌপথে আরো যোগাযোগ বৃদ্ধির চলমান কার্যক্রমকে স্বাগত জানান। এছাড়া তাঁরা দু’দেশের মধ্যে বিদ্যমান বিদ্যুত আমদানি-রপ্তানির বিষয়েও আলোচনা করেন। আগামীতে দ্বিপাক্ষিক সম্পর্ক গভীরতর হবে বলে তাঁরা আশা প্রকাশ করেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতীয় নতুন হাই কমিশনারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন এবং বাংলাদেশে তাঁর কার্যকালীন সময় সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd