ঢাকা : শুক্রবার, ২৯ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১৬:১৫:৫৭
টেকসই উন্নয়নের মূলসূত্র এবং অর্থনীতির মানবাধিকার


 


গণমাধ্যম সংস্থা ঘাসফুলের উদ্যোগে ২৫ মে শনিবার বিকেলে রাজধানীর ইকনমিক রিপোর্টারস ফোরাম মিলনায়তনে 'টেকসই উন্নয়নের মূলসূত্র এবং অর্থনীতির মানবাধিকার' শীর্ষক মুক্ত আলোচনা এসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর সাবেক চেয়ারম্যান মোহাম্মদ নূরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউট ফর ইনক্লুসিভ ফাইন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালক ড. মোস্তফা কে. মুজেরী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
আবৃত্তিশিল্পী ড. ভাস্বর বন্দোপাধ্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতা আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। ঘাসফুল-এর উপদেষ্টা আতা সরকার স্বাগত সম্ভাষণ জানান।
অধ্যাপক হারাধন গাঙ্গুলীর সঞ্চালনায় মূল আলোচনা উপস্থাপন করেন সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)এর নির্বাহী পরিচালক (গবেষণা) ড. খন্দকার মোয়াজ্জেম হোসেন এবং প্রবন্ধ পাঠ করেন দি ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস-এর বিশেষ প্রতিনিধি সিদ্দিক ইসলাম।
অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সাংবাদিক মনওয়ার হোসেন, মোস্তফা কামাল মজুমদার, সোহরাব হাসান ও মাসুদ শায়ান, সমাজ বিশ্লেষক ও রাজনীতিক রুহিন হোসেন প্রিন্স, ব্যাংকার এ এফ এম আসাদুজ্জামান ও মো. সাখাওয়াত হোসেন ভূঁইয়া, সাবেক ঊর্ধতন সরকারি কর্মকর্তা সিরাজ উদ্দিন সাথী ও মুন্সী আলউদ্দিন আল আজাদ, কৃষিবিদ এ এইচ ইকবাল আহমেদ, উন্নয়নকর্মী এস আর এম সানোয়ার (মণি) প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন মাহমুদুল হুসাইন রুবেল। সংবাদ বিজ্ঞপ্তি

printer
সর্বশেষ সংবাদ
সাহিত্য-সংস্কৃতি পাতার আরো খবর

Developed by orangebd