ঢাকা : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১

সংবাদ শিরোনাম :

  • দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমেছে          টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের          করোনার অ্যান্টিবডি পরীক্ষার অনুমতি          আওয়ামী লীগ গণতন্ত্রকে বারবার হত্যা করেছে : ফখরুল          করোনায় মৃত্যু দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহতের সংখ্যাকে ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র          সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী          পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি সব পৌরসভায় ইভিএমে ভোট
printer
প্রকাশ : ২১ জুন, ২০১৯ ২২:১৯:০০আপডেট : ২২ জুন, ২০১৯ ১৫:৩০:১৪
নর্দান বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের প্রধান ড. রকিবুল হাসান


 


নর্দান বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের প্রধান হিসেবে যোগদান করেছেন ড. রকিবুল হাসান। এর আগে তিনি অন্য দুটি বেসরকারি বিশ^বিদ্যালয়ে বাংলা বিভাগে কো-অর্ডিটের ও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে বিএ (অনার্স), এমএ এবং পিএইচডি করেছেন।
রকিবুল হাসান বহুমাত্রিক লেখক হিসেবে সুপ্রতিষ্ঠিত। তাঁর প্রকাশিত গ্রন্থ সংখ্যা প্রায় চল্লিশ। তিনি লালন শাহ পুরস্কার ও কবি ওমর আলী স্বর্ণপদক সহ বিভিন্ন পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। তিনি বাংলা একাডেমির জীবনসদস্য।
রকিবুল হাসানের জন্ম কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার কয়া গ্রামে। তাঁর বাবা মোহা. উকিল উদ্দিন শেখ ও মা পরীজান নেছা। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd