ঢাকা : রোববার, ২৫ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ২২ জুন, ২০১৯ ১৮:১০:৫১আপডেট : ২২ জুন, ২০১৯ ১৮:১১:৫৭
প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ পোলিওমুক্ত হচ্ছে
টাইমওয়াচ রিপোর্ট


 


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশ পোলিওমুক্ত হচ্ছে। দেশের কোনো শিশু যেন অপুষ্টিতে না ভোগে সেজন্য ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।
২২ জুন শনিবার রাজধানীর মোহাম্মদপুরে ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
আতিকুল ইসলাম বলেন, বাচ্চাদের পুষ্টিহীনতা থেকে রক্ষা করতেই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এই ক্যাপসুল দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।
তিনি বলেন, আজ সারা দেশে জাতীয়ভাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। আমরা দেখেছি, ভিটামিন ‘এ’ এর অভাবে রাতকানা রোগ হয়। রাতকানা এবং স্নায়ুবিক এসব রোগ ছাড়া যদি একটি সুস্থ বাচ্চা চাই, তাহলে ভিটামিন ‘এ’ এর কোনো বিকল্প নেই।
ঢাকা উত্তরের মেয়র বলেন, আমরা জোর গলায় বলছি, ভিটামিন ‘এ’ ক্যাপসুলের মান নিয়ে কোনো সমস্যা হবে না। যাচাই-বাছাই করে এর মান নিয়ন্ত্রণ করা হয়েছে।
অনুষ্ঠানে ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মির্জা নাহিদ আহসানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আব্দুল হাই, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মমিনুর রহমান মামুন প্রমুখ।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd