ঢাকা : রোববার, ২৫ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ০৭ জুলাই, ২০১৯ ১৩:৪৬:৩৬
ইউকে এর উদ্যোগে চট্টগ্রাম সিটি কপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীনের সৌজন্যে সম্মাননা


 


লন্ডনস্হ গ্রেটার চিটাগাং এসোসিয়েশন (ইউকে) এর উদ্যোগে চট্টগ্রাম সিটি কপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীনএর সৌজন্যে এক সম্মাননা ও মতবিনিময় অনুষ্ঠান  পূর্ব লন্ডনের চট্টগ্রাম সেন্টারে অনুষ্ঠিত হয় ।
এতে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি ও যুক্তরাজ্যের স্বনামধন্য  আইনজীবী ব্যারিষ্টার মনোয়ার হোসেন ।
এসোসিয়েশনের সাধারন সম্পাদক কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণির পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয়  উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম ও চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান  মুরাদ বিপ্লব।এতে বক্তব্য রাখেন  ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলমগীর,  মীর  রাশেদ আহমেদ, ডা. বিশ্বজিৎ রায়  সেতু, রাজ্জাকুল হায়দার খান, মোহাম্মদ  কায়সার, মনির  মাহামুদ, নুরুন্নবী  আলী, মোহাম্মদ  ইসহাক, ইঞ্জিনিয়ার মিল্লাত, ড: আজিজ, আবু সাজ্জাদ, ফারজানা সোমা, রুনা তানজিনা, সেলিনা আকতার জোসনা, আসমা আলম প্রমুখ।
চট্টগ্রাম সিটি  মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রবাসীরা আমাদের রেমিটেন্স যোদ্ধা। দেশের অর্থনীতির যে খাত নিয়ে আমরা গর্ব করতে পারি তা হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। প্রবাসীদের পাঠানো রেমিটেন্স আমাদের অর্থনীতিকে যুগযুগ ধরে সমৃদ্ধ করে আসছে। তাই বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। দেশের অগ্রযাত্রায় প্রবাসীদের আরো সম্পৃক্ততার জন্য চেষ্টা  করতে হবে। যুক্তরাজ্যে হাজার হাজার প্রবাসী চট্টগ্রামবাসীদের ঐক্যবদ্ধ করতে পারার জন্য  তিনি গ্রেটার চিটাগাং  এসোসিয়েশন (ইউকে)র কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন ।  
তিনি চট্টগ্রাম মহানগরীর উন্নয়নে এবং এর সৌন্দর্য বৃদ্বির জন্যে  তাঁর এবং কাউন্সিলরদের সমন্বিত প্রচেষ্টার বিষয়ে বেশ কিছু তথ্য দিয়ে বলেন, ৭০ লক্ষ নাগরিক এখানে বসবাস করেন, এটি বিশাল শহর, সমস্যা অনেক আগে থেকেই সৃষ্ট যার সমাধান আগে করা হয়নি,  কাজেই বড়ো কিছুই অল্প দিনে অর্জন করা সম্ভব নয় ।  নগরীর জলাবদ্ধতার বিষয়ে সেনাবাহিনীর দায়িত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, অবৈধ দখলদারদের হাত থেকে খালগুলির ভূমি পুনরুদ্ধারের বিকপ্ল নেই ।
প্রবাসীরা দেশে গিয়ে চট্টগ্রমে কোনো ধরণের অসুবিধার সম্মুখীন হলে তাঁর সাথে যোগাযোগ করতে পারেন বলে জানান । তিনি উপস্থিত সুধীদের চট্টগ্রাম এবং এর সাবিক বিষয় নিয়ে বেশ কিছু প্রশ্নের উত্তর দেন ।
উল্লেখ্য, চলতি বিশ্বকাপে বাংলাদেশের খেলা দেখতে ইংল্যান্ডে অবস্থান করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। আগামী ৯ জুলাই সিটি মেয়র দেশে ফেরার কথা রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd