ঢাকা : বুধবার, ২০ নভেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট          দুদকের মামলায় সম্রাটের ৬ দিনের রিমান্ড মঞ্জুর          এয়ার শো’তে যোগ দিতে দুবাইয়ে প্রধানমন্ত্রী           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০৯ জুলাই, ২০১৯ ১৮:১৯:১২আপডেট : ১১ জুলাই, ২০১৯ ১৭:৩০:১৮
হাতেখড়ি শিশু-কিশোর আর্ট ও ফটোগ্রাফী এক্সিবিশন অনুষ্ঠিত


 


জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ির আয়োজনে রাজধানীর দৃক গ্যালারীতে গত ৮ জুলাই শিশু-কিশোর আর্ট ও ফটোগ্রাফী এক্সিবিশন অনুষ্ঠিত হয়েছে। হাতেখড়ি আর্ট এন্ড ফটো চ্যালেঞ্জে অংশগ্রহনকারীদের বাছাইকৃত ছবি নিয়ে এক্সিবিশন চলে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।
প্রথমবারের মতো হাতেখড়ির এআয়োজনে তিনটি ক্যাটাগরিতে মোট ৪০জন শিশু-কিশোর ও তরুণের ৫১টি ছবি প্রদর্শীত হয়। প্রদর্শীত ছবির মধ্যে বিচারকদের রায়ে ক্যামেরা ফটোগ্রাফীতে পর্যায়ক্রমে প্রথম স্থান অর্জন করে সান্যা পালিত, দ্বিতীয় সৃঞ্জয় বিশ্বাস ও তৃতীয় স্থান অর্জন করে সোহেল পাটওয়ারী। মোবাইল ফটোগ্রাফীতে প্রথম স্থান অর্জন করে নাভিদ ইসলাম সাকিফ, দ্বিতীয় আমানুর রহমান ও তৃতীয় স্থান অর্জন করে সজীব ভূইয়া। আর্টওয়ার্কে প্রথম স্থান অর্জন করে প্রমা বিশ্বাস, দ্বিতীয় যৌথভাবে সায়ন পাল ও তানজিন ওয়াজেদা এবং তৃতীয় স্থান অর্জন করে ইবতিদা ইদ্রীস।
দিনব্যাপী আয়োজনমালায় বিকাল ৪টায় ছিল পুরস্কার বিতরণী অনুষ্ঠান। হাতেখড়ির সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সারে সভাপতিত্বে ও সমন্বয়ক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইলাক কমিউনিকেশনসের চেয়ারম্যান সেলিনা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাইলাক কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক ডালিম কুমার বড়ুয়া, আর্টওয়ার্কের বিচারক চিত্রশিল্পী সোহাগ পারভেজ ও ফটোগ্রাফীর বিচারক এবি রাফি।
এক্সিবিশনের পাশাপাশি হাতেখড়ির মাসিক সেরা লেখক পুরস্কার বিতরণ করা হয় অনুষ্ঠানে। এপ্রিল ও মে ২০১৯ এর সেরা লেখক হিসেবে পুরস্কার গ্রহণ করে মো: মেহেদী হাসান, হামিদা রহমান, মোশারফ হোসেন ও ফাইজা তাবাচ্ছুম। সংবাদ বিজ্ঞপ্তি।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd