ঢাকা : রোববার, ২৫ আগস্ট ২০১৯

সংবাদ শিরোনাম :

  • ডেঙ্গু এখনো নিয়ন্ত্রণের বাইরে : কাদের          ঈদে হাসপাতালের হেল্প ডেস্ক খোলা রাখার নির্দেশ          নবম ওয়েজ বোর্ডের ওপর হাইকোর্টের স্থিতাবস্থা           বন্দরসমূহের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত          দেশের সব ইউনিয়নে হাইস্পিড ইন্টারনেট থাকবে
printer
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৯ ২৩:০৫:৩৪আপডেট : ১৪ জুলাই, ২০১৯ ১৪:০৫:৫২
শিশু ধর্ষণ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি
টাইমওয়াচ রিপোর্ট


 


সারা দেশে শিশু ধর্ষণ ও হত্যা বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

 

১৩ জুলাই শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিশু ধর্ষণ ও হত্যা বন্ধের দাবিতে সংগঠনটির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এ দাবী জানানো হয়।

 

মানববন্ধনে সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক বক্তব্যে বলেন, আমরা দেখছি ‍দিনের পর দিন একের পর এক শিশু ধর্ষণ করে হত্যা করা হচ্ছে। ধর্ষণ বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে। দেশে ইন্টারনেটের মাধ্যমে পর্নোগ্রাফি বন্ধ করতে হবে। মাদকের আমদানি বন্ধ করতে হবে। সেই সাথে তিনি বিভিন্ন সভা-সমাবেশে নারী বিদ্বেষী বক্তব্য বন্ধের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

 

মানবাধিকার কর্মী খুশি কবির বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে ও দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে হবে।
তিনি বলেন, দেশে আজ ৭ বছরের শিশু ধর্ষণের শিকার হয়। দেশে মানুষের যে অসুস্থ মানসিকতা সৃষ্টি হয়েছে তা দূর করতে হবে।

 

সংগঠনের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারী নরপশুদের মৃত্যুদণ্ড দ্রুত কার্যকর করার ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি পুরুষদেরও নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী হবার আহ্বান জানান।

 

সম্প্রতি রাজধানীর ওয়ারী এলাকায় সামিয়া আক্তার সায়মাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ধর্ষকের ফাঁসি দাবি করে সামিয়ার বাবা আব্দুস সালাম বলেন, আমার মেয়ে সামিয়াকে ধর্ষণ ও হত্যার দ্রুত বিচার চাই। ধর্ষণ ও হত্যার প্রধান অভিযুক্ত আসামী হারুন অর রশিদ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। যত দ্রুত সম্ভব তার দৃষ্টান্তমূলক শান্তি কার্যকর করা হোক। যাতে আগামীতে সামিয়ার মত আর কোনো শিশু ধর্ষণের শিকার এবং হত্যার শিকার না হয়।

 

এ মানববন্ধনে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা, মানবাধিকারকর্মী খুশি কবির, সামিয়ার (মৃত)বাবা আব্দুস সালাম, সাংবাদিক সদস্যসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd