ঢাকা : শুক্রবার, ২৯ মে ২০২০

সংবাদ শিরোনাম :

  • একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ প্রকৌশলীর বিকল্প নেই : রাষ্ট্রপতি          রাজধানীর ৬৪ স্থানে বাস স্টপেজ নির্মাণ হবে : কাদের          ২০৩০ সালের মধ্যে দেশে ৩ কোটি যুবকের কর্মসংস্থানের হবে : অর্থমন্ত্রী          দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ০২ অক্টোবর, ২০১৯ ১২:১৮:৩৬
আইইবি সনদ পেল আইইউবিএটির সিএসই প্রোগ্রাম


 


ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির  (আইইউবিএটি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) প্রোগ্রাম ইঞ্জিনিয়ার্স ইন্সিটিটিউশন অব বাংলাদেশ (আই.ই.বি)-এর এক্রিডিটেশন সনদ অর্জন করেছে।
সাধারণত বেশ কয়েকটি মানদণ্ড অনুসরণ ও যাচাই বাছাইয়ের প্রেক্ষিতে আইইবির সহযোগি প্রতষ্ঠান বোর্ড অব এক্রিডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (বিএইটিই) এ সনদ প্রদান করে থাকে।
এই সনদ প্রাপ্তির ফলে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই)বিভাগের স্নাতক সম্পন্ন শিক্ষার্থীরা আইইবির সদস্য হতে পারবেন এবং সদস্য হওয়ার কারণে আইইবির নির্বাচন সহ সকল কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন।
মানসম্মত ল্যাব,লাইব্রেরি,শ্রেণীকক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের পরিচালনার স্বীকৃতিস্বরূপ আইইউবিএটির সিভিল  ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম আগেই আইইবি সনদ পেয়েছে।
উল্লেখ্য,১৯৯১ সালে প্রতিষ্ঠিত আইইউবিএটি সফলতার সাথে উচ্চ শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। আইইউবিএটির গ্রাজুয়েটরা বর্তমানে দেশ এবং বিদেশের স্বনামধন্য বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আছেন এবং দেশের জন্য সুনাম বয়ে আনছেন।

printer
সর্বশেষ সংবাদ
শিক্ষা পাতার আরো খবর

Developed by orangebd