ঢাকা : বুধবার, ২০ নভেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট          দুদকের মামলায় সম্রাটের ৬ দিনের রিমান্ড মঞ্জুর          এয়ার শো’তে যোগ দিতে দুবাইয়ে প্রধানমন্ত্রী           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৯ ১৭:০৩:২৮আপডেট : ১৪ অক্টোবর, ২০১৯ ১৭:০৭:৪৫
বিশিষ্ট সাংবাদিক দিল মনোয়ারা মনু আর নেই
টাইমওয়াচ রিপোর্ট


 

বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট, নারীবাদী, নারী আন্দোলনের কর্মী ও মানবাধিকার কর্মী দিল মনোয়ারা মনু রাত ১টার দিতে রাজধানীর বারডেম হাসপাতালে মৃত্যুবরণ করেন।
 
তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।
 
রাতে শ্বাসকষ্ট শুরু হলে দ্রুত তাকে বারডেম হাসপাতালে নেয়া হয়। সেখানে পৌঁছানোর পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস রোগে ভুগছিলেন।
 
দিল মনোয়ারা মনু ১৯৫০ সালের ২ সেপ্টেম্বর। ইডেন কলেজ থেকে গ্রাজুয়েশন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এমএ সম্পন্ন করেন। ১৯৭৪ সালে সুফিয়া কামাল ও নূর জাহান বেগম সম্পাদিত ‘বেগম’ পত্রিকায় সহ সম্পাদক হিসেবে যোগদান করেন।
 
১৯৮৮ সালে তিনি সম্পাদক তাসমিমা হোসেন সম্পাদিত পাক্ষিক অনন্যায় নির্বাহী সম্পাদক হিসেবে যোগদান করেন। সেখানে টানা ২৫ বছর নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার দীর্ঘ কর্মজীবনের স্বীকৃতিতে পাক্ষিক অনন্যা সম্পাদক তাসমিমা হোসেন তাকে আজীবন সম্মাননা দিয়ে এক বিরল সম্মান জানান। নিজ প্রতিষ্ঠানে দীর্ঘদিন মেধা, শ্রম ও একনিষ্ঠতার সঙ্গে কাজ করার জন্য কাউকে সম্মানিত করার এমন ঘটনা বাংলাদেশের গণমাধ্যমের ইতিহাসে প্রায় বিরল।
 
দিল মনোয়ারা মনু বাংলাদেশ মহিলা পরিষদে জন্মলগ্ন থেকে যুক্ত ছিলেন। তিনি গত চারবছর ধরে বাংলাদেশ মহিলা পরিষদের গণমাধ্যম উপ পরিষদের সম্পাদক হিসেবে দায়িত্ব দায়িত্ব পালন করছেন।
 
তিনি বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সহ-সভাপতি ছিলেন। কেন্দ্রীয় কচি কাঁচার মেলার দায়িত্বে ছিলেন। তিনি জাতীয় প্রেসক্লাবের সদস্য।
 
দিল মনোয়ারা মনুর মৃত্যুতে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছে। সেইসাথে তার আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছে।

printer
সর্বশেষ সংবাদ
সারা দেশ পাতার আরো খবর

Developed by orangebd