ঢাকা : বুধবার, ২০ নভেম্বর ২০১৯

সংবাদ শিরোনাম :

  • দ্বীপ ও চরাঞ্চলে পৌঁছাচ্ছে ইন্টারনেট          দুদকের মামলায় সম্রাটের ৬ দিনের রিমান্ড মঞ্জুর          এয়ার শো’তে যোগ দিতে দুবাইয়ে প্রধানমন্ত্রী           সরকারি ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : স্পিকার          রপ্তানি বাজার সম্প্রসারণের তাগিদ প্রধানমন্ত্রীর          বাংলাদেশে আইএস বলে কিছু নেই : হাছান মাহমুদ
printer
প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৯ ১৭:৪৫:৪৮
পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মের প্রতি আহ্বান
টাইমওয়াচ রিপোর্ট


 


পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি বলেন, পরিচ্ছন্নতা ব্যক্তিকে উন্নত হতে সাহায্য করে। আগামী প্রজন্ম এমন একটি পরিচ্ছন্ন নতুন বাংলাদেশ গড়ে তুলবে যে দেশকে পুরো বিশ্ব সম্মান জানাবে।
১৫ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুরে রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
এর আগে মন্ত্রী বিপুলসংখ্যক ছাত্রছাত্রী নিয়ে হাত ধোয়া কার্যক্রম উদ্বোধন করেন।
সবার জন্য নিরাপদ পানি ও উন্নত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আজ বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হচ্ছে। এ বছর বিশ্ব হাত ধোয়া দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক’।
অনুষ্ঠানে বক্তারা বলেন, স্যানিটেশন ব্যবস্থায় বাংলাদেশের উল্লেখযোগ্য অর্জন উন্নয়নশীল দেশগুলোর জন্য এক অনুকরণীয় দৃষ্টান্তে পরিণত হয়েছে। বর্তমানে বাংলাদেশে উন্নত স্যানিটেশনের হার প্রায় ৭১ ভাগ। পাশাপাশি বর্তমানে দেশে প্রায় সকল লোক কোন না কোন ধরনের ল্যাট্রিন ব্যবহার করছে, যা ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্থাৎ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে একটি উল্লেখযোগ্য অর্জন।

printer
সর্বশেষ সংবাদ
জাতীয় পাতার আরো খবর

Developed by orangebd